ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অর্থ-বাণিজ্য

ঢাকা সফরে আসছেন এইচবিএল-এর প্রেসিডেন্ট মুহাম্মদ আওরঙ্গজেব

অর্থনৈতিক রিপোর্টার

(২ সপ্তাহ আগে) ১৯ নভেম্বর ২০২২, শনিবার, ৭:৩৬ অপরাহ্ন

mzamin

আগামী ২২-২৩শে নভেম্বর ঢাকা সফরে আসছেন এইচবিএল-এর প্রেসিডেন্ট এবং সিইও মুহাম্মদ আওরঙ্গজেব। ব্যাংকিং খাতে ৩০ বছরেরও বেশি অভিজ্ঞতাসম্পন্ন আওরঙ্গজেব তার এই সফরে আধুনিক প্রযুক্তিতে চালিত ব্যাংকিং, গ্রাহক কেন্দ্রিক ব্যাংকিং সমাধান এবং বিদেশী বিনিয়োগের প্রবৃদ্ধি বিষয়ে সরকার, নিয়ন্ত্রক সংস্থা, গ্রাহক ও পার্টনারদের সাথে আলোচনা করবেন। তার সঙ্গে থাকবেন এইচবিএল-এর আন্তর্জাতিক ব্যাংকিং বিভাগের প্রধান ফয়সাল লালানি।

বিশ্বব্যাপী বিভিন্ন দেশে কার্জরত আঞ্চলিক প্রাসঙ্গিকতাসম্পন্ন ব্যাংক এইচবিএল বাংলাদেশে ৪৫ বছরেরও বেশি সময় ধরে গ্রাহকদের চাহিদা অনুযায়ী ব্যাংকিং সেবা দিয়ে আসছে।

২০১৮ সালের ৩০ এপ্রিল এইচবিএল-এর প্রেসিডেন্ট এবং সিইও হিসেবে যোগদান করেন মুহাম্মদ আওরঙ্গজেব। ৩০ বছরেরও বেশি ব্যাংকিং অভিজ্ঞতা সম্পন্ন এই কর্মকর্তা এইচবিএল-এ যোগদানের আগে জেপি মরগানের এশিয়া অঞ্চলের গ্লোবাল কর্পোরেট ব্যাংকের সিইও হিসেবে নিযুক্ত ছিলেন। এ ছাড়া অ্যামস্টারড্যাম এবং সিঙ্গাপুরে অবস্থিত এবিএন অ্যামরো এবং আরবিএস-এ অন্যান্য সিনিয়র ম্যানেজমেন্ট পদেও কাজ করার অভিজ্ঞতা আছে তার। তিনি পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের হোয়ার্টন স্কুল অফ বিজনেস থেকে তার বিএস এবং এমবিএ ডিগ্রি অর্জন করেছেন।

বাংলাদেশে এইচবিএল-এর প্রধান স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠকের সময় মুহাম্মদ আওরঙ্গজেব বাংলাদেশে এইচবিএল-এর বিভিন্ন ব্যাংকিং পরিষেবার কথা তুলে ধরবেন। যেমন; গ্রাহকদের জন্য আরএমবি/সিএনওয়াই (রেনমিনবি) অ্যাকাউন্টের সুবিধা এবং চীনে এইচবিএল-এর উপস্থিতি যেভাবে চীনা রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানি এবং আর্থিক প্রতিষ্ঠানগুলোর সাথে ব্যবসা পরিচালনাকে সহজ করে দিচ্ছে। বাংলাদেশের ব্যাংকিং ব্যবস্থা রূপান্তরে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার মাধ্যমে এইচবিএল তাদের লক্ষ্য ব্যাংকিং লাইসেন্সপ্রাপ্ত প্রযুক্তিনির্ভর কোম্পানি হিসেবে নিজেদের গড়ে তুলতে চায়।

বিজ্ঞাপন

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status