ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অর্থ-বাণিজ্য

পুঁজিবাজারে বিনিয়োগে ‘ব্লু সিপ’ আনলো বিডি ফাইন্যান্স

অর্থনৈতিক রিপোর্টার
১৭ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার

পুঁজিবাজারে অনভিজ্ঞ বিনিয়োগকারীর শেয়ার কেনাবেচা করে ভালো মুনাফা দেয়ার লক্ষ্যে ‘সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান’ বা ‘ব্লু-সিপ’ নামে একটি পণ্য আনলো ব্যাংক-বহির্ভূত আর্থিক খাতের বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেডের সহযোগী কোম্পানি বাংলাদেশ ফাইন্যান্স ক্যাপিটাল। বুধবার রাজধানীর বিজয়নগরে পুঁজিবাজার নিয়ে কাজ করা সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম বা সিএমজেএফ কার্যালয়ে ‘মিট দ্য প্রেসে’ এই তথ্য জানানো হয়। অনুষ্ঠানে জানানো হয়, তাদের নতুন প্যাকেজের আওতায় মাসে ৩ হাজার টাকা করে বিনিয়োগ করা যাবে। স্থায়িত্ব হবে ৩ থেকে ১০ বছর। এই অর্থে কেনা হবে মৌলভিত্তির শেয়ার এবং ধারাবাহিক ক্রয়ের মাধ্যমে সেরা গড় মূল্য তৈরি হবে, যা মেয়াদান্তে ভালো মুনাফা দেবে। এই প্যাকেজের নাম দেয়া হয়েছে সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান, সংক্ষেপে বা ব্লু সিপ। কোম্পানির একটি বিশেষজ্ঞ প্যানেল এই শেয়ার কেনাবেচা করবে বলে জানানো হয়েছে। বছরজুড়ে শেয়ার কেনাবেচার জন্য প্রতিষ্ঠানটি ৩ শতাংশ বার্ষিক কমিশন নেবে। অনুষ্ঠানে বাংলাদেশ ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা কায়সার হামিদ বলেন, এখনও আনুষ্ঠানিকভাবে শুরু না হলেও পণ্যটি প্রাথমিকভাবে শুরু করেছি প্রায় ছয় মাস আগে। নিজেরা প্রায় ২৫০ থেকে ৩০০ সাবস্ক্রাইব করেছি এরই মধ্যে।

বিজ্ঞাপন
আর আগামী বছর থেকে বড় পরিসরে মার্কেটিংয়ে যাওয়ার চিন্তা রয়েছে। বাংলাদেশ ফাইন্যান্স ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা বরুণ প্রসাদ পাল বলেন, পুঁজিবাজারে যারা বিনিয়োগ করেন তাদের অধিকাংশই অনভিজ্ঞ; এমনকি অভিজ্ঞ বলে দাবি করা ব্যক্তিরাও ততটা বোঝেন না বলেই ক্ষতির সম্মুখীন হন। এমন সমস্যার সমাধান করতেই সত্যিকার গবেষকদের সমন্বয়ে এই প্রোডাক্টটির পরিকল্পনা করা হয়েছে। সিএমজেএফ সভাপতি জিয়াউর রহমান বলেন, আপনারা যদি বিনিয়োগকারীদের হয়ে কাজ করেন এবং ভালো মুনাফা দিতে পারেন, তাহলে এই ব্লু-শিপ অনেক দূর এগোবে। 
ব্লু-শিপ প্রডাক্ট হেড ইনাম আহমেদ হাসান জানান, বড় বিনিয়োগকারীরাও কমপক্ষে তিন লাখ টাকা বিনিয়োগ করতে পারবেন এই প্যাকেজে। এই বিনিয়োগের অভিজ্ঞ পোর্টফোলিও ব্যবস্থাপকেরা ব্যবস্থাপনার দায়িত্বে থাকবেন।
মিট দ্য প্রেসে বাংলাদেশ ফাইন্যান্স সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এএইচএম নাজমুল আহসানও উপস্থিত ছিলেন।

 

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status