ঢাকা, ৭ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ রজব ১৪৪৪ হিঃ

অর্থ-বাণিজ্য

কসমেটিকস পণ্য উৎপাদনের এশিয়ার হাব হিসেবে প্রতিষ্ঠা পাচ্ছে ঢাকা

স্টাফ রিপোর্টার

(২ মাস আগে) ১৪ নভেম্বর ২০২২, সোমবার, ৭:০১ অপরাহ্ন

mzamin

কসমেটিকস পণ্য উৎপাদনে এশিয়ার হাব হিসেবে প্রতিষ্ঠা পাচ্ছে ঢাকা। এখন ঢাকা থেকে কসমেটিকস ও স্কিনকেয়ার পণ্য উৎপাদন ও রপ্তানি হবে এশিয়ার অন্যান্য অঞ্চলে। এমনকি বিশ্বে সুপরিচিত ও খ্যাতনামা ব্র্যান্ডগুলো এশিয়ায় রপ্তানি কার্যক্রম পরিচালিত হবে ঢাকার মাধ্যমেই। এতে বহির্বিশ্বে ঢাকা এক নতুন পরিচিতি লাভ করতে যাচ্ছে।
সম্প্রতি রিমার্ক এলএলসি ইউএসএ ঢাকায় তাদের এশিয় অঞ্চলের জন্য আঞ্চলিক অফিসের কার্যক্রম শুরু করেছে। একই সঙ্গে রিমার্ক  এলএলসি ইউএসএ’র এফিলিয়েটেড রিমার্ক  এইচ বি লিমিটেড মুন্সিগঞ্জের গজারিয়ায় বিশাল ইন্ডাস্ট্রি ও গবেষণা ইনস্টিটিউট স্থাপন করছে। এখানে স্কিনকেয়ার, কালার কসমেটিকস ও হোমকেয়ারের পণ্যসামগ্রী উৎপাদিত হবে এবং বহির্বিশ্বে তা রপ্তানি হবে। ফলে এক সময়কার এশিয়ার ব্যবসা-বাণিজ্যের হাব হিসেবে চিহ্নিত সিঙ্গাপুর কিংবা দুবাই নয়-এখন ঢাকাই হবে এশিয়ার উচ্চ মানসম্পন্ন পণ্য উৎপাদন ও রপ্তানির হাব।
এই প্রক্রিয়ার অংশ হিসেবে আজ (১৪ই নভেম্বর) সোমবার ঢাকার হোটেল সোনারগঁওয়ে আনুষ্ঠানিক রপ্তানি কার্যক্রম শুরুর জন্য চুক্তি স¦াক্ষর অনুষ্ঠান সম্পন্ন  হয়েছে। শ্রীলংকায় আমেরিকান স্কিন কেয়ার ব্র্যান্ড সিওডিল রপ্তানির জন্য চুক্তি স¦াক্ষরিত হয়। শ্রীলংকার ডার্মালাইফ প্রাইভেট লিমিটেডের সঙ্গে এই চুক্তি  করে রিমার্ক।
চুক্তিতে স্বাক্ষর করেন রিমার্ক এলএলসি ইউএসএ’র প্রতিনিধি আরেফিন শাহরিয়ার ও শ্রীলংকার ডার্মালাইফ প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান অজন্তা পিয়াসেনা। এ সময় উপস্থিত ছিলেন ডার্মালাইফের পরিচালক সেন রাদিতাসহ রিমার্ক এলএলসি ইউএসএ’র এশিয় আঞ্চলিক অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

বিজ্ঞাপন
সংশ্লিষ্টরা জানান, শিগগিরই মধ্যপ্রাচ্য, নেপালসহ অন্যান্য দেশে পণ্য রপ্তানির চুক্তি সম্পাদিত হবে। প্রাথমিক ভাবে শ্রীলংকায় স্কিনকেয়ার ব্র্যান্ড সিওডিল রপ্তানি হবে। স্কিন এক্সপার্টসদের দ্বারা ফরমুলেটেড এই ব্র্যান্ড ইতিমধ্যেই বিশ্বজুড়ে ভোক্তাদের মন জয় করেছে। আমেরিকান এই ব্র্যান্ড অ্যাকনি, এজিং, ড্রাইনেসসহ স্কিনের যাবতীয় সমস্যা সমাধানের পাশাপাশি ভোক্তাদের উদ্বুদ্ধ করছে নিজের ত্বক সম্পর্কে সচেতন হতে । সিওডিল এর স্কিন ক্যালকুলেটর এবং স্কিন অ্যানালাইজার ত্বকের ধরণ নির্ধারণে দারুণ কার্যকর। যার মাধ্যমে যে কেউ নিজের ত্বকের ধরন সম্পর্কে জেনে, সমস্যা সমাধানে সঠিক সিদ্ধান্ত নিতে পারবে।
সংশ্লিষ্টরা জানান, সিওডিল ব্র্যান্ড গ্রনবার্গ ল্যাবরেটরিজ এলএলসি, ইউএসএ ও রিমার্ক এলএলসি, ইউএসএ’র যৌথ প্রয়াস। পণ্যের গুণগতমান বজায় রাখতে উৎপাদন থেকে প্যাকেজিংয়ে নেয়া হয়েছে বাড়তি যত্ন ও সতর্কতা। ত্বকের জন্য নিরাপদ ও কার্যকরী উপাদান বেছে নিয়ে অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে উৎপাদিত হয়েছে সিওডিল ব্র্যান্ড এর প্রতিটি পণ্য। এই ব্র্যান্ড এর প্রতিটি লাইন আপ এমনভাবে সাজানো যাতে করে ভোক্তা তার প্রয়োজনীয় পণ্যটি  বেছে নিতে পারেন সহজেই। অ্যান্টি-এজিং, অ্যান্টি-অ্যাকনি, ময়েশ্চারাইজিং, ব্রাইটেনিং লাইনসহ এই ব্র্যান্ডে আরও আছে এক্সফোলিয়েটর টোনার এবং বায়োটিন থিকেনিং শ্যাম্পু।
চুক্তি স¦াক্ষর কালে ডার্মালাইফের চেয়ারম্যান অজন্তা পিয়াসেনা বলেন, আমেরিকান এই ব্র্যান্ড খুবই জনপ্রিয় এবং কার্যকর। মানের দিক থেকে কোন ধরনের ছাড় দেয়া হয় না বলেই এর চাহিদা বাড়ছে। বাড়তি চাহিদা মেটাতে আমরা চুক্তিবদ্ধ হলাম। যা পারস্পরিক ব্যবসার পরিধিকেও আরো বিস্তৃত করবে। তিনি বলেন, ঢাকা এখন খুবই গুরুত্বপূর্ণ বিজনেস হাব হিসেবে প্রতিষ্ঠা পাচ্ছে। এখন এশিয়ার বহু বিজনেস অপারেশন ঢাকা থেকেই হবে। আর ব্যবসায়িক অংশীদার হিসেবে রিমার্কের সঙ্গে থাকতে পেরে আমরা আনন্দিত।
প্রখ্যাত ডার্মাটোলজিস্ট প্রাভা হেলথের পরামর্শক ও উজ্জ্বলার স্কিন ফ্যাকাল্টি ড. শারমিনা হক বলেন, সিওডিলের পণ্যগুলো সব ধরনের ত্বকের উপযোগী। এই ব্র্যান্ড অ্যাকনি, এজিং, ড্রাইনেসসহ স্কিনের নানাবিধ সমস্যা সমাধানে কার্যকর।
 

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status