ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

দেশ বিদেশ

সবচেয়ে জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার

কানাডার আদালত রায় দিয়েছিল বিএনপি একটি সন্ত্রাসী দল, তাদের কোনো নেতাকে রাজনৈতিক আশ্রয় দেয়া যাবে না। এই দলকে মানুষ ভোট দেবে কিনা তাও সন্দেহ আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, বিএনপি নেতাকর্মীরা লাঠির সঙ্গে জাতীয় পতাকা বেঁধে মারপিট করেন। যারা লাঠি হাতে জাতীয় পতাকার অবমাননা করে তাদের কি দেশপ্রেম আছে? এই দেশকে ওরা ভালোবাসে? ওরা ভালোবাসে পাকিস্তানকে। এটা ফখরুলই বলেছে। গতকাল কৃষিবিদ ইনস্টিটিউটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে যুবলীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। যুবলীগের সভাপতি শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মঈনুল হোসেন নিখিলের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা অজয় দাশ গুপ্তসহ কেন্দ্রীয় নেতারা। অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব ভাগ্যবান মানুষ। কোনো কোনো গণমাধ্যম একদিনে চারটা সংবাদ দেয় তার এবং ছবি ছাপে। এতেও উনারা বিরক্ত।

বিজ্ঞাপন
একটা সাক্ষাৎকারে বললেন, আমাদের ফিনিশার এবং স্ট্রাইকারের অভাব নেই। আমাদের তারেক রহমান এ রকম স্ট্রাইকার সারাবিশ্বে তিনি গ্রহণযোগ্য, বাংলাদেশেও। ফখরুল সাহেবের এ কথায় ‘হাসবো কি কাঁদবো ভেবে পাই না। 

এই দেশে আমেরিকার রাষ্ট্রদূত বলেছিলেন ‘তারেক রহমান দ্য নটোরিয়াস অ্যান্ড কোয়াইটলি ক্লিয়ার সান অব ফরমার প্রাইম মিনিস্টার খালেদা জিয়া। হি ইজ ল্যাপরোকেটিভ গভর্নমেন্ট।’ এই রকম কোনো লোক এ দেশের কোনো দলের নেতা হয় ঐ দলকে মানুষ ভোট দেবে কিনা আমি জানি না। প্রধানমন্ত্রী হবেন, সরকার গঠন করবেন যারা তারা দুর্নীতিতে নিমজ্জিত! তিনি আরও বলেন, শেখ হাসিনা রাজনীতির সর্পিল আর কণ্টকপূর্ণ পথ মাড়িয়ে এত দূর এসেছেন। পিতার ক্ষেত্রে যেটা কন্যার ক্ষেত্রে সেটাও। বঙ্গবন্ধু কষ্ট করার জন্য জন্মেছেন, শেখ হাসিনার জীবনও সেটাই প্রমাণ করেছে। তিনি নিজের ভাগ্য উন্নয়নের জন্য নয়, নিজের সুখের জন্য নয়, শেখ হাসিনা কষ্ট করেন মানুষের ভাগ্য উন্নয়নের জন্য। শেখ হাসিনা কষ্ট করেন, পিতা স্বাধীনতা দিয়েছেন মানুষকে মুক্তি দিতে। সেটাই তার পণ। যত মিথ্যাচার করেন, যতই বিষোদ্গার করেন মির্জা ফখরুল সাহেব আর আওয়ামী লীগ বিরোধী শক্তি, সামপ্রদায়িক শক্তি। এই দেশে দু’জন মানুষ বাংলার এই জনপথ যতদিন থাকবে, যতদিন এখানে চন্দ্র-সূর্য উদয় হবে, যতদিন এখানে পাখিরা গান গাইবে, যতদিন এখানে নদীর কলতান থাকবে ততদিন এখানে বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতার স্বপ্ন পুরুষ বঙ্গবন্ধু মুজিব স্বাধীনতার জন্য তার সেই অবদানের জন্য তার মৃত্যু নেই। এবং তার উত্তরাধিকারেরও মৃত্যু নেই।

  দু’জনকে আল্লাহ পাঠিয়েছেন একজনকে স্বাধীনতার জন্য আর একজনকে বাংলার মানুষের মুক্তির জন্য। তেমনি উত্তরাধিকার হিসেবে শেখ হাসিনা থাকবেন না, মরে যাবেন, এক সময় চলে যাবেন কিন্তু অর্থনৈতিক মুক্তির পরম্পরায় দিয়ে গেলেন এটা চিরদিন থাকবে, এর মৃত্যু নেই। তিনি বলেন, গত ৪৭ বছরে বঙ্গবন্ধু হত্যার পর শেখ হাসিনার মতো সৎ রাজনীতিক আর নেই। গত ৪৭ বছরের সবচেয়ে সফল কূটনীতিকের নাম শেখ হাসিনা। গত ৪৭ বছরে সবচেয়ে সাহসী রাজনীতিকের নাম শেখ হাসিনা আর সবচেয়ে জনপ্রিয় নেতার নাম শেখ হাসিনা। বিএনপি ও আওয়ামী লীগ বিরোধী দলগুলোর উদ্দেশ্যে তিনি বলেন, বাংলাদেশের গ্রাম এখন ফকফকা। সারা দেশ আলোকিত। সাময়িক সমস্যা আমাদের সৃষ্ট নয়। লোডশেডিং করতে হচ্ছে। এই সংকট সৃষ্টি করেছে বড় বড় দেশ। সেটাও সামাল দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা (বিএনপি) ক্ষমতায় থাকলে আজকের পরিস্থিতিতে কি হতো? তারা কি সামাল দিতে পারতেন? তারা সামাল দিতেন কেমন করে?

পাঠকের মতামত

গোপালগঞ্জ, বগুড়া ও ফেনী ছাড়া দেশের যে কোন সংসদীয় আসনে শেখ হাসিনা ও খালেদা জিয়ার মধ্যে সরাসরি নির্বাচন দেখতে চাই । সেখানেই প্রমানিত হবে আপনার দাবি সত্য কি না । তবে সেটা হতে হবে জাতিসংঘের তত্ত্বাবধানে।

Andalib
২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১০:৪০ পূর্বাহ্ন

এই চাটুকার কি দিন দিন নির্বোধ হয়ে যাচ্ছে?

আলম
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৯:০৮ অপরাহ্ন

JOOK'S OF THE YEAR.

Mohi
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৯:০৩ অপরাহ্ন

আমার কাছে নয় ।

মোস্তাইন বিল্লাহ
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৮:৩৩ অপরাহ্ন

আগামীতে সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে প্রমাণ করা হউক কে সবচেয় জনপ্রিয় নেতা।

Moniruzzaman
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৮:৩১ অপরাহ্ন

কাকু, ইডেনের ছাত্রীরা সেবা দিচ্ছেতো ঠিকমতো ?

mamun
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৭:৩৯ অপরাহ্ন

She is the most hated person in Bangladesh!

Hasan Kader
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ৪:০৩ অপরাহ্ন

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status