ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৪ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

দেশ বিদেশ

চকবাজারে অগ্নিকাণ্ড

তদন্তে সহযোগিতা করছেন না স্থানীয় লোকজন

স্টাফ রিপোর্টার
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

রাজধানীর চকবাজারে দেবিদ্বার ঘাট লেনে বরিশাল হোটেলের আগুনের ঘটনা তদন্তে বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের তদন্ত দল। তদন্তে তারা স্থানীয় লোকজনের সহযোগিতা পাচ্ছে না। মালিকপক্ষেরও কারও সঙ্গে কথা বলতে পারেনি বলে জানায়। গতকাল ফায়ার সার্ভিসের তদন্ত দলের প্রধান উপ-সহকারী পরিচালক বজলুর রশিদ গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন। তিনি বলেন, বরিশাল হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ করেছে। দুর্ঘটনার দিনই প্রাথমিক তথ্য নিয়ে কারণ অনুসন্ধানের চেষ্টা করে ফায়ার সার্ভিস। এখন ঘটনাস্থলে থেকে সঠিক কারণ অনুসন্ধান ও নমুনা সংগ্রহ করা হচ্ছে। বিভিন্নভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। তবে ঘটনার তিন দিন হলেও মালিকপক্ষের কারও সঙ্গে কথা বলা যায়নি। এমন অবস্থায় সঠিক কারণ বের করতে তদন্ত দলকে বেগ পেতে হচ্ছে।

বিজ্ঞাপন
বজলুর রশিদ বলেন, এই এলাকায় কিছুদিন আগে আরও একটি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সেখানেও চার থেকে পাঁচজন মারা গেছেন। স্থানীয় লোকজন এভাবেই ব্যবসা করতে চান, কিন্তু তাদের নিজেদের নিরাপত্তা আগে নিশ্চিত করা প্রয়োজন। স্থানীয় লোকজনও তদন্ত দলের সঙ্গে কথা বলতে চাইছেন না। ঝুঁকিপূর্ণভাবে ব্যবসা করে কেউ দুর্ঘটনার শিকার হলে তার দায়ভার ফায়ার সার্ভিস নেবে না। গত সোমবার রাজধানীর চকবাজারের দেবিদ্বার ঘাট লেনে একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় ছয়জনের মৃত্যু হয়। নিহতরা সবাই ভবনের নিচতলার বরিশাল হোটেলের কর্মচারী। আগুনের সময় তারা হোটেলটির উপরের দিকে কাঠের পাটাতন দিয়ে তৈরি বিশ্রামাগারে ছিলেন। এ ঘটনায় হোটেলের মালিক ফখরুদ্দিন, হোটেলের ব্যবস্থাপক মো. রানাসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা করেন নিহত হোটেলকর্মী রুবেলের বড় ভাই মোহাম্মদ আলী। ইতিমধ্যে হোটেলের মালিক ফখরুদ্দিন গ্রেপ্তার হয়েছেন।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

দেশ বিদেশ থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status