ঢাকা, ১২ জুলাই ২০২৪, শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৫ মহরম ১৪৪৬ হিঃ

অর্থ-বাণিজ্য

বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক রজব আলী

অর্থনৈতিক রিপোর্টার

(২ সপ্তাহ আগে) ২৪ জুন ২০২৪, সোমবার, ৮:৪২ অপরাহ্ন

mzamin

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন মো. রজব আলী। পদোন্নতির আগে তিনি বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের এক্সপেন্ডিচার ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট-২-এর পরিচালক ছিলেন। ১৯৯৬ সালে তিনি সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগ দেন।

বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১-এর আদেশে তাকে নির্বাহী পরিচালক পদে পদোন্নতি দিয়ে প্রধান কার্যালয়ে সংযুক্ত করা হয়। মো. রজব আলী প্রধানমন্ত্রীর কাছ থেকে স্বর্ণপদকপ্রাপ্ত শ্রেষ্ঠ সমবায় সমিতি ‘বাংলাদেশ ব্যাংক কর্মচারী সমবায় ঋণদান সমিতি লিমিটেড, ঢাকা’-এর টানা তিন মেয়াদের (৯ বছর ৩ মাস) নির্বাচিত সম্পাদক ছিলেন। 
মো. রজব আলী বাংলাদেশ ব্যাংক হলুদ দলের চেয়ারম্যান। তিনি বাংলাদেশ ব্যাংকের ব্যাংক পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রানীতি বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ, এফএসএসএসপিডি, ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্টসহ বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেন।

তার জন্মস্থান সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলায়, পৈতৃক নিবাস ঢাকা বিভাগের নরসিংদী জেলায়। সুনামগঞ্জের ঐতিহ্যবাহী সরকারী জুবিলি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, সুনামগঞ্জ সরকারী কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে স্নাতকসহ স্নাতকোত্তর করেছেন মো. রজব আলী।
দীর্ঘ কর্মময় জীবনে তিনি দেশে ও দেশের বাইরে ইতালি, থাইল্যান্ড ও মালয়েশিয়ায় বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সভা সিম্পোজিয়ামে কেন্দ্রীয় ব্যাংকের প্রতিনিধিত্ব করেন। মো. রজব আলী দুই পুত্র ও এক কন্যার জনক।

উল্লেখ্য মেধাবী সেন্ট্রাল ব্যাংকার মো. রজব আলী প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে বাংলাদেশ ব্যাংকে ১৯৯০ সালে সিএনই, ১৯৯৩ সালে অফিসার এবং সর্বশেষ ১৯৯৬ সালে সহকারী পরিচালক পদে নিয়োগ পেয়েছিলেন। তিনি বাংলাদেশ ব্যাংকের সবকটি অফিসের কর্মকর্তা কর্মচারীদের নিকট অতি সুপরিচিত ও জনপ্রিয়।
 

বিজ্ঞাপন

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

   

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status