ঢাকা, ২৩ জুলাই ২০২৪, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ মহরম ১৪৪৬ হিঃ

দেশ বিদেশ

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় নিহত ৩, আহত অনেকে

মানবজমিন ডিজিটাল
২৩ জুন ২০২৪, রবিবার

যুক্তরাষ্ট্রের আরকানসাসের ফোরডিসে একটি মুদি দোকানের বাইরে বন্দুকধারীর হামলায়  ৩ জন নিহত এবং ১০ জন আহত হয়েছেন।  আহতদের মধ্যে রয়েছেন দু’জন আইনি কর্মকর্তা। তবে তাদের অবস্থা গুরুতর নয়। পুলিশ এক সংবাদ সম্মেলনে একথা জানিয়েছে। শুক্রবার স্থানীয় সময় ১১টা ৩৮ মিনিটে আরকানসাস রাজ্যে ম্যাড বুচার নামক একটি  মুদি দোকানের বাইরে ঘটনাটি ঘটে।  প্রতিদিনের মতো এদিনও ওই মুদির দোকানে ভিড় জমিয়েছিলেন বহু মানুষ। সকলেই ব্যস্ত ছিলেন কেনাকাটায়। হঠাৎই সেখানে বন্দুক নিয়ে ঢুকে পড়ে ওই আততায়ী। সামনে যাকে পায় লক্ষ্য করে এলোপাতারি গুলি চালাতে শুরু করে। গুলির আঘাতে মাটিতে লুটিয়ে পড়েন বেশ কয়েকজন।

বিজ্ঞাপন
এর মাঝেই খবর দেয়া হয় স্থানীয় পুলিশে। ঘটনাস্থলের একটি ভিডিও ক্লিপে দেখা গেছে, পার্কিং লটে একজন ব্যক্তি শর্টগান নিয়ে সশস্ত্র অফিসারদের ওপর গুলি ছুড়ছেন।
আরকানসাস ডিপার্টমেন্ট অব পাবলিক সেফটি ডিরেক্টর মাইক হ্যাগার ব্রিফিংয়ে বলেছেন, ‘আহত আটজন বেসামরিক নাগরিকের জখম অত্যন্ত গুরুতর। যদিও এখন পরিস্থিতি নাগালের মধ্যে রয়েছে।’
আরকানসাসের নিউ এডিনবার্গের ৪৪ বছর বয়সী ট্র্যাভিস ইউজিন পোসি নামে ওই বন্দুকধারীকে পুলিশ চিহ্নিত করে, পরে তাকে গ্রেপ্তার করা হয়।  ট্র্যাভিসের বিরুদ্ধে তিনজনকে খুনের অভিযোগ আনা হয়েছে। পুলিশের গুলিতে সেও জখম হয়েছে। তবে তার আঘাত গুরুতর নয়। কয়েকদিনের মধ্যে তাকে কোর্টে তোলা হবে। যখন বন্দুকধারী হামলা চালায় তখন একজন প্রত্যক্ষদর্শী, ডেভিড রদ্রিগেজ মুদি দোকানের পাশের একটি গ্যাস স্টেশনে ছিলেন।
তিনি সিবিএস নিউজকে বলেন, প্রথমে আওয়াজ শুনে ভেবেছিলাম এটি হয়তো আতশবাজির শব্দ । তারপর পুলিশের সাইরেন শুনতে পেলাম। দেখলাম মানুষজন এদিক-ওদিক দৌড়াতে শুরু করেছে।
আরকানসাসের গভর্নর সারাহ হাকাবি স্যান্ডার্স সোশ্যাল মিডিয়ায় বলেছেন, ফোরডিসে মর্মান্তিক শ্যুটিংয়ের বিষয়ে আমাকে ব্রিফ করা হয়েছে এবং আমি ঘটনাস্থলে স্টেট পুলিশের সঙ্গে নিয়মিত যোগাযোগ করছি। আমি আইনপ্রয়োগকারী সংস্থা এবং তাদের দ্রুত প্রতিক্রিয়ার  জন্য কৃতজ্ঞ। তিনি ক্ষতিগ্রস্তদের উদ্দেশ্যে সমবেদনা জানিয়েছেন।
ফেডারেল ব্যুরো অব অ্যালকোহল, টোব্যাকো, আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক ইউনিটের গোটা টিম মিলে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হোয়াইট হাউস একটি বিবৃতি প্রকাশ করে বলেছে,  আমরা আইনপ্রয়োগকারী কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞ যারা সন্দেহভাজন ব্যক্তিকে  হেফাজতে এনে আরও ক্ষতির হাত থেকে বাঁচিয়েছে।
সূত্র: সিবিএস  নিউজ

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status