ঢাকা, ১৯ জুন ২০২৪, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২১

মানবজমিন ডেস্ক

(৩ সপ্তাহ আগে) ২৮ মে ২০২৪, মঙ্গলবার, ১২:১৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৩৮ অপরাহ্ন

mzamin

যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। ভয়াবহ ওই টর্নেডো ও ঝড়ে যুক্তরাষ্ট্রের চারটি অঙ্গরাজ্যে এ প্রাণহানীর ঘটনা ঘটে। এদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে। টর্নেডোর ব্যাপক ধ্বংসযজ্ঞে বিধ্বস্ত হয়েছে শত শত ঘরবাড়ি। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের দক্ষিণ সমভূমি এবং ওজার্ক পর্বতমালার আশপাশের অঞ্চল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এই ঘূর্ণিঝড়ে। দেশটির আবহাওয়ার পূর্বাভাসে ওই অঞ্চলের মানুষকে সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে। গত শনিবার দিবাগত রাতে এই ঝড়ের কবলে পড়ে যুক্তরাষ্ট্রের আরকানসাস, টেক্সাস, কেনটাকি এবং ওকলাহোমা। শক্তিশালী ওই টর্নেডোতে এসব অঞ্চলে এ পর্যন্ত ২১ জনের প্রাণহানীর খবর জানিয়েছে স্থানীয় প্রশাসন।

সোমবার সন্ধ্যা পর্যন্ত নিউ ইয়র্ক এবং পেনিসিলভানিয়া অঙ্গরাজ্যে এ ঝড়ের তাণ্ডব ঊর্ধ্বগতি ছিল। স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছে, সম্প্রতি এই টর্নেডোর আঘাতে দেশটির উত্তর-পূর্বাঞ্চল মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়েছে। এসব অঞ্চলের অন্তত ৩ কোটি মানুষ এই টর্নেডোর কবলে ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছেন।

বিজ্ঞাপন
সোমবার কেনটাকি অঞ্চলের গভর্নর জরুরি পরিস্থিতি ঘোষণা করেছে। ঝড়ের তাণ্ডবে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে প্রায় ২০ হাজার ঘরবাড়ি। 
এর আগে শনিবার সন্ধ্যায় আবহাওয়া দপ্তর সতর্কতা জারি করেছিল। কর্মকর্তারা জানান, ওকলাহোমা সীমান্তের কাছে টেক্সাসের কুক কাউন্টিতে সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সেখানে শনিবার রাতে একটি গ্রামীণ এলাকায় ধ্বংসযজ্ঞ চালায় ঘূর্ণিঝড়টি। এছাড়া এখনও দুর্যোগকালীন সতর্কতার আওতায় রয়েছে দেশটির শতাধিক কাউন্টি।
 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

প্রেমের টানে যুক্তরাষ্ট্র থেকে ফেনীতে/ পঞ্চাশোর্ধ নারী ধর্মান্তরিত হয়ে বিয়ে করলেন ২৫ বছরের যুবককে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status