ঢাকা, ২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী ফিকোর অবস্থা আশঙ্কাজনক

মানবজমিন ডেস্ক

(১ সপ্তাহ আগে) ১৫ মে ২০২৪, বুধবার, ৮:০৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:২২ অপরাহ্ন

mzamin

গুলিতে আহত হয়েছেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। তাকে বেশ কয়েক দফা গুলি করা হয়েছে। ফলে অবস্থা আশঙ্কাজনক। তাকে হেলিকপ্টারে করে নেয়া হচ্ছে বানস্কা বাইস্ত্রিকায়। তাকে ব্রাতিস্লাভায় নিতে অনেক সময় লেগে যাবে বলে এই ব্যবস্থা নেয়া হয়েছে। কারণ, তার জরুরিভিত্তিতে চিকিৎসা প্রয়োজন। সামনের দু’তিন ঘণ্টায় বোঝা যাবে তিনি কি অবস্থায় আছেন। তার ভেরিফায়েড ফেসবুক একাউন্টে এ কথা বলা হয়েছে বলে জানিয়েছে অনলাইন আল জাজিরা। বুধবার বিকেলে হ্যান্ডলোভা শহরে তাকে গুলি করা হয়। নিষ্ঠুর ও নির্দয় এই হামলার নিন্দা জানিয়েছেন প্রেসিডেন্ট জুজানা ক্যাপুটোভা।

বিজ্ঞাপন
সন্দেহজনকভাবে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। পার্লামেন্টে ঘটনার সময় অধিবেশন চলছিল। বিষয়টি সদস্যদের অবহিত করেন ডেপুটি স্পিকার লুবোস ব্লাহা। এরপরই তিনি পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত অধিবেশন মুলতবি করেন। প্রেসিডেন্ট বলেছেন- এ খবরে আমি শোকাহত। এই সঙ্কটময় সময়ে রবার্ট ফিকোর প্রচুর শক্তি এবং দ্রুত সুস্থতা কামনা করছি। হামলার নিন্দা জানিয়েছেন ইউরোপিয়ান কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লিয়েন। তিনি এক্সে বলেছেন- আমাদের সমাজে এমন সহিংসতার কোনো স্থান নেই। এটা গণতন্ত্রকে হেয় করে। প্রধানমন্ত্রী ফিকো ও তার পরিবারের প্রতি আমার সমবেদনা। 
ওদিকে স্থানীয় মিডিয়ার রিপোর্টে বলা হয়েছে, বুধবার বিকেলে হ্যান্ডলোভা শহরে হাউস অব কালচারের বাইরে তার পেটে চারটি গুলি করা হয়েছে। সেখান থেকে তাকে উদ্ধার করার সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থল ঘেরাও করে ফেলে এবং একজনকে সন্দেহজনকভাবে আটক করে। 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status