ঢাকা, ২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিঃ

অর্থ-বাণিজ্য

হঠাৎ বাংলাদেশ ব্যাংকে পিটার হাস

অর্থনৈতিক রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ১৩ মে ২০২৪, সোমবার, ৯:১৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৪৫ অপরাহ্ন

mzamin

হঠাৎ করে বাংলাদেশ ব্যাংকে এসেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। সোমবার বেলা ৩টার দিকে তিনি কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ভবনে প্রবেশ করেন। সঙ্গে আরও বেশ কয়েকজন প্রবেশ করেন। এ সময় আগে থেকেই উপস্থিত থেকে পিটার হাসতে স্বাগত জানান বাংলাদেশ ব্যাংকের শীর্ষ কর্মকর্তারা। তবে ঠিক কি কারণে তিনি হঠাৎ বাংলাদেশ ব্যাংকে আসলেন সে বিষয়ে আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থাটির কোনো কর্মকর্তা মন্তব্য করতে রাজি হননি।

যদিও বাংলাদেশ ব্যাংকের নাম প্রকাশে অনিচ্ছুক এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু মঙ্গলবার (১৪ই মে) ঢাকায় আসছেন। এ সফরে তিনি ব্যবসা-বিনিয়োগ, নিরাপত্তা, প্রতিরক্ষা, জলবায়ু পরিবর্তন, নাগরিক অধিকারসহ দুই দেশের অগ্রাধিকারের বিভিন্ন বিষয় নিয়ে সরকারি ও বেসরকারি পর্যায়ে আলোচনা করবেন। আর তাই আর্থিক খাতের বিভিন্ন বিষয়ে কথা বলতে তিনি বাংলাদেশ ব্যাংকে এসেছেন।

কূটনৈতিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার দিনের প্রথম ভাগে কলম্বো থেকে ডোনাল্ড লুর ঢাকায় আসার কথা রয়েছে। গত জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের সিনিয়র কর্মকর্তা হিসেবে এটি তার প্রথম সফর।
 

পাঠকের মতামত

মার্কিন বিনিয়োগকারীদের লাভের টাকা পাঠাতে পারছেনা ডলার সংকটের কারণে। ডোনাল্ড লু'ও সেই ব্যাপারে জানতে চেয়েছে। ফলোআপ করার জন্যই পিটার হাসের সেখানে যাওয়া।

সোহেল
১৫ মে ২০২৪, বুধবার, ৯:০৮ পূর্বাহ্ন

যাওয়ার আগেও হাস সাহেব একটু হাঁসাতে চায়।

Md Chowdhury
১৪ মে ২০২৪, মঙ্গলবার, ৬:৪১ অপরাহ্ন

হয়তো বাংলাদেশের সাথে ব্যাবসা বাণিজ্য নিয়ে আলোচনার ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকে গিয়েছেন টাকার পরিমাণ দেখতে, কত টাকা বাংলাদেশের আছে ? তবে বাংলাদেশি এম্বাসেডর আমেরিকায় যিনি আছে তিনি কি সেই অগ্রাধিকার রাখেন আমেরিকান স্টেট ব্যাংকে যাওয়ার ??

khokon
১৪ মে ২০২৪, মঙ্গলবার, ১১:৪১ পূর্বাহ্ন

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

   

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status