ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

ইরানের প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু

মানবজমিন ডেস্ক

(৪ সপ্তাহ আগে) ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:৩৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৮ পূর্বাহ্ন

mzamin

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে রাজধানী তেহরানের প্রধান দুটি বিমানবন্দর থেকে আজ শুক্রবার ফ্লাইট চলাচল শুরু করেছে। এর আগে ইসরাইলের হামলার খবরের পর বলা হয়, ইরান তার সব ফ্লাইট বাতিল করেছে। কিন্তু দেশটির সরকারি বার্তা সংস্থা ইরনা বলছে, ইমাম খোমেনি ও মেহরাবাদ বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু হয়েছে। বার্তা সংস্থা রয়টার্স এ খবর দিয়েছে। 

অন্যদিকে সিএনএন বলেছে, হামলার খবর শুনে আন্তর্জাতিক অনেক ফ্লাইট ইরানের আকাশপথকে এড়িয়ে ভিন্ন পথে চলাচল করছে। ইসফাহান শহরে বিমানবন্দরের কাছে বিস্ফোরণের পর ইসফাহান শহরসহ কয়েকটি শহরের ওপর দিয়ে বিমান চলাচল স্থগিত করে কর্তৃপক্ষ। সে সময় ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বলা হয়, ‘ইস্পাহান, সিরাজ ও তেহরান শহরের ওপর দিয়ে ফ্লাইট চলাচল স্থগিত করা হলো।’ 

পরে অবশ্য বলা হয়েছে, তেহরানের প্রধান বিমানবন্দরে ফ্লাইট চলাচল আবার শুরু হয়েছে। এর আগে এক মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে এবিসি নিউজের খবরে বলা হয়, ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। তবে রয়টার্স তাৎক্ষণিকভাবে খবরগুলোর সত্যতা যাচাই করতে পারেনি। অন্যদিকে ইরানও অস্বীকার করছে। তারা বলছে, এমন কোনো হামলা চালায়নি ইসরাইল।

বিজ্ঞাপন
তবে তারা ইসফাহানের আকাশে তিনটি ছোট ড্রোনকে গুলি করে ভূপাতিত করেছে। ইরানের বিভিন্ন সংবাদমাধ্যম বলছে, তেমন কোনো হামলা হয়নি ইরানে। সব কর্মকাণ্ড স্বাভাবিক আছে। হামলার যে খবর ছড়িয়ে দেয়া হচ্ছে তা হলো ইসরাইল ও আমেরিকার প্রোপাগান্ডা।
 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status