ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

রাজনীতি

বিপিপি থেকে মহাসচিব কাদেরের পদত্যাগ

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ৮:২৪ অপরাহ্ন

mzamin

বাংলাদেশ পিপলস পার্টি (বিপিপি) থেকে পদত্যাগ করেছেন দলটির মহাসচিব মো. আব্দুল কাদের। বৃহস্পতিবার দলটির প্রাথমিক সদস্যসহ সকল পদ থেকে পদত্যাগ করেন তিনি। ব্যক্তিগত কারণ দেখিয়ে ইতোমধ্যে অব্যাহতিপত্রটি দলটির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বরাবর পাঠিয়েছেন।

পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে আব্দুল কাদের বলেন, শিগগিরই তিনি নতুন দলের ঘোষণা দিবেন। তিনি জানান, বাংলাদেশ পিপলস পার্টির কো-চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম খান রনো, প্রেসিডিয়াম মেম্বার মাহবুব খোকন, মাহফুজা বেগম, প্রফেসর হারুন অর রশিদ, ভাইস চেয়ারম্যান মো. জসিম আশরাফ, যুগ্ম মহাসচিব শাকিল আহমেদ রাজা, সাংগঠনিক সম্পাদক মো. জাবেদ আক্তারও দল থেকে পদত্যাগ করেছেন।
বিপিপির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন, বিপিপির মহাসচিব পদে থাকায় আব্দুল কাদেরের ব্যবসায়িক নানা সমস্যা হচ্ছিল। এ কারণে তিনি পদত্যাগ করেছেন।
২০২১ সালের আগস্টে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিপিপির মহাসচিব এআরএম জাফরুল্লাহ চৌধুরীকে দলের প্রাথমিক সদস্যসহ সব পর্যায়ের পদ থেকে অব্যাহতি দেয়া হয়। একইসঙ্গে প্রেসিডিয়াম সদস্য মো. আব্দুল কাদেরকে দলের ভারপ্রাপ্ত মহাসচিব করা হয়। পরবর্তীতে তাকে বিপিপির পূর্ণাঙ্গ মহাসচিব করা হয়।
বিএনপির নেতৃত্বাধীন যুগপৎ আন্দোলনের অন্যতম শরিক দল বাংলাদেশ পিপলস পার্টি-বিপিপি। আন্দোলনে গণফোরামের (মন্টু) সঙ্গে যৌথভাবে যুগপতের কর্মসূচি পালন করে বিপিপি। 
 

বিজ্ঞাপন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status