ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

সাইপ্রাসে পুলিশি অভিযানে এক বাংলাদেশির মৃত্যু!

মানবজমিন ডেস্ক

(১ মাস আগে) ১৫ এপ্রিল ২০২৪, সোমবার, ২:৪৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৫৬ অপরাহ্ন

mzamin

সাইপ্রাসের লিমাসোলে একটি ভবনে সম্প্রতি অভিযান চালায় সেখানকার পুলিশ। ঝুঁকিপূর্ণ ওই এপার্টমেন্ট ভবনের ৫ম তলায় বসবাস করছিলেন ১১ বাংলাদেশি। কিন্তু তাদের ওপর পুলিশ অত্যাচার চালায়। এর ফলে পুলিশের হাতে মারা যান তাদের একজন- আনিসুর রহমান (২৩)। এ খবর দিয়েছে অনলাইন সাইপ্রাস মেইল। লিমাসোলে সিআইডি অফিসের বাইরে প্রতিবাদ হিসেবে কিছু ম্যাসেজ ব্যবহার করা হয়েছে। সেখানে দাবি করা হয়েছে, অভিযান চালানোর সময় বাংলাদেশি নাগরিকদের ওপর আক্রমণ চালিয়েছে এবং আইন লঙ্ঘন করেছে পুলিশ। একজন বিক্ষোভকারী বলেছেন, হঠাৎ যখন আমাদের ফ্ল্যাটে কিছু আগন্তুক আসে, তখন আমরা সবাই ঘুমাচ্ছিলাম। তারা এসেই দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। এ সময় আমাদের কেউ কেউ জেগে যায়।

বিজ্ঞাপন
তিনি আরও বলেন, দরজা ভাঙ্গার শব্দ পেয়ে ভয়ে ভীত হয়ে যাই আমরা। ভিতরে প্রবেশ করে পুলিশ বলতে থাকে, তারা পুলিশের অভিবাসন বিভাগের লোক। কিন্তু তারা সাদা পোশাকে থাকায় আমরা চিনতে পারিনি। টেক্সট ম্যাসেজে তারা বলেছেন, পুলিশ কর্মকর্তারা কক্ষে প্রবেশ করেই আমাদের ওপর হামলা করে। তারা নির্যাতন করতে থাকে এবং আমাদের দিকে অশ্লীল শব্দ ব্যবহার করতে থাকে। প্রথমে তারা একটি বেডরুমে প্রবেশ করে। সেখান থেকে তিনজনকে গ্রেপ্তার করে। দ্বিতীয় কক্ষটি ছিল তালাবদ্ধ। তারা এর দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করার চেষ্টা করে। আমরা জানতে চাই- আমাদের অপরাধ কি? তারা আমাদের সঙ্গে এমন আচরণ করছে কেন? কেন আমাদের এক ভাইকে মেরে ফেলা হলো? ওই বার্তায় আরও বলা হয়, আমরা তাদের দেশে মারামারি বা খারাপ কিছু করতে আসিনি। 
তবে পুলিশ বলছে অন্যকথা। আনিসুর রহমান বুধবার মারা যাওয়ার পর থেকে তারা এ কথা বলে আসছে। পুলিশ দাবি করেছে, প্রথমে দু’জন কর্মকর্তা তাদের দরজায় নক করেন। ভিতরে প্রবেশের আগে সম্মতি নেন। কিন্তু আনিসুর রহমান পঞ্চম তলার জানালা থেকে লাফিয়ে পড়েন। এতে তার মৃত্যু হয়। ২২ বছর বয়সী আরেকজন বারান্দা থেকে লাফিয়ে পড়ে। তার অবস্থা আশঙ্কাজনক। তাকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। 
কিন্তু শুক্রবার থেকে এ ঘটনার নিন্দা শুরু হয়। অভিযোগ করা হয়, বেশ কিছু পুলিশ সদস্য ওই বাসার দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। এ ঘটনা তদন্তে নিরপেক্ষ তদন্ত করতে আবেদন করা হয়েছে।

 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status