ঢাকা, ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ শাওয়াল ১৪৪৫ হিঃ

অর্থ-বাণিজ্য

বিজিএপিএমইএ’র নির্বাচনের প্যানেল ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার

(৩ সপ্তাহ আগে) ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ৯:৩৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:১৯ অপরাহ্ন

mzamin

গার্মেন্ট এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং সেক্টরকে স্মার্ট ও গতিশীল করতে প্রথমবারের মতো সরাসরি ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করতে যাচ্ছে বাংলাদেশ গার্মেন্ট এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন (বিজিএপিএমইএ)। বর্তমান চ্যালেঞ্জগুলো মোকাবিলা করা, সামনে এগিয়ে যাওয়া এবং সদস্যদের সর্বাত্মক সহায়তা প্রদানের জন্য সমমনা সদস্য এবং সাবেক সভাপতিদের সঙ্গে নিয়ে ইলেকশন ফর ইউনিটি নামে একটি প্যানেল ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার ঢাকার একটি অভিজাত রেস্টুরেন্ট বিজিএপিএমইএ’র সদস্যদের সম্মানে ইফতার মাহফিল ও নৈশ্যভোজের আয়োজন করা হয়, সেখানে সাবেক সভাপতি আবদুল কাদের খান প্যানেল ও নেতার নাম ঘোষণা করেন। এ সময় অন্যের মধ্যে উপস্থিত ছিলেন বিজিএপিএমইএ’র সাবেক সভাপতি রাফেজ আলম চৌধুরী, ইকবাল হোসেন, সফিউল্লাহ চৌধুরী প্রমুখ।

সাবেক সভাপতি আব্দুল কাদের খান বলেন, যখন এই সংগঠনের সভাপতি ছিলাম তখন সংগঠনকে একটি নতুন মাত্রায় নিয়ে যেতে চেষ্টা করেছি এবং সংগঠনকে একটা নতুন মাত্রা দিয়েছে। আমাদের এই কাজের ধারা অব্যাহত রাখতে এবং সংগঠনকে নতুন মাত্রা যোগ করতে শাহারিয়ার সঠিকভাবে নেতৃত্ব দিতে সক্ষম হবে বলে বিশ্বাস করি। 
অ্যাডজি ট্রিমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহরিয়ার আগামী ১১ই মে, ২০২৪-এ নির্বাচনে প্যানেলের নেতৃত্ব দেবেন। 
শাহরিয়ার বিজিএপিএমইএ-এর সাবেক পরিচালক, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর ব্যাকওয়ার্ড লিংকেজের কো-চেয়ারম্যান এবং বাংলাদেশ অ্যাপারেল ইয়ুথ লিডারস এসোসিয়েশনের (বায়লা) সাধারণ সম্পাদক। বিভিন্ন বাণিজ্য সংগঠনে গতিশীল নেতৃত্বের পাশাপাশি শাহরিয়ার বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনে সক্রিয়ভাবে জড়িত।

একজন উদ্যোক্তা হিসেবে শাহরিয়ার গার্মেন্ট এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং শিল্পে ১৫ বছরেরও বেশি সময় ধরে সফলভাবে কাজ করছেন এবং এই শিল্পের প্রতিষ্ঠান চালানোর অভিজ্ঞতা আয়ত্ত করেছেন।
ট্রিম এবং আনুষাঙ্গিক আইটেম রপ্তানিতে তার অসামান্য অবদানের জন্য শাহরিয়ারকে যুব উদ্যোক্তা পুরস্কার ২০২২, বিজিএপিএমইএ প্রদান করা হয়। তিনি দ্য বিজ এন্টারপ্রিনিউরিয়াল অ্যাওয়ার্ড ২০২৩ লাভ করেন এবং জেসিআই টয়পি ২০২১ (বাংলাদেশের দশটি অসামান্য তরুণ ব্যক্তি ২০২১) খেতাব অর্জন করেন।

অনুষ্ঠানে ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদ বলেন, বর্তমান সময়ে গার্মেন্টস এবং গার্মেন্টস এক্সেসরি সেক্টর বৈশ্বিক ও দেশীয় চ্যালেঞ্জের মধ্যে দিয়ে যাচ্ছে। এই চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য একজন সঠিক নেতৃত্বে থাকা দরকার। নতুন নেতৃত্ব তার যোগ্যতার মাধ্যমে সরকার এবং অন্যান্য এস্টেটের সঙ্গে কাজ করে ব্যবসায়ীদের পক্ষে সকল দাবি অর্জন করতে সক্ষম হবেন। শাহরিয়ারের সেই যোগ্যতা এবং দক্ষতা আছে।

সাবেক সভাপতি রাফেজ আলম চৌধুরী বলেন, সঠিক নেতৃত্বের অভাবে আমরা সঠিকভাবে ব্যবসা করতে পারছি না। তাই আগামী দিনে ব্যবসায় ঘুরে দাঁড়ানোর জন্য আমাদের একটি শক্তিশালী এবং ডায়নামিক লিডারশিপ প্রয়োজন।

বিজ্ঞাপন
শাহরিয়ার মতো ইয়াং একজন বিজনেসম্যান সে সামনের দিনে সকল চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারবে এবং সেক্টরকে নতুন উচ্চতায় নিয়ে যেতে সক্ষম হবে। 
বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের (বিকেএমইএ) নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, শাহরিয়ার একজন প্রতিভাবান উদ্যোক্তা এবং গার্মেন্ট এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং সেক্টর ও সর্বশেষ প্রযুক্তি সম্পর্কে তার গভীর জ্ঞান রয়েছে। গার্মেন্টস অ্যাকসেসরিজ সেক্টর আরএমজি রপ্তানিতে মুখ্য ভূমিকা পালন করে এবং আমাদের পণ্য সরবরাহের সময় কমাতে সাহায্য করছে। তিনি ইতিমধ্যে একজন দক্ষ এবং গতিশীল ব্যক্তি হিসেবে আমাদের কাছে প্রমাণিত হয়েছেন এবং পোশাক খাতের সাথে সক্রিয়ভাবে কাজ করার জন্য আমরা প্রয়োজনীয় সহায়তা প্রদান করব।

বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের (বিজিএমইএ) নবনির্বাচিত পরিচালক আবরার হোসেন সায়েম বলেন, শাহরিয়ারের সঙ্গে কাজ করতে গিয়ে আমি তাকে সব দিক থেকে সহায়ক এবং সহযোগী হিসেবে পেয়েছি। তার আন্তরিকতা এবং প্রতিশ্রুতির জন্য তিনি নতুন এবং পুরাতন ব্যবসায়ীদের কাছে জনপ্রিয়।

বিজিএমইএ’র সাবেক সহ-সভাপতি শহীদুল্লাহ আজিম বলেন, নতুন প্রজন্মকে ব্যবসায়ীক নেতৃত্বে আনার এখনই উপযুক্ত সময়। গত ৩৫ থেকে ৪০ বছরে আমাদের গার্মেন্টস সেক্টর একটি নতুন মাত্রা পেয়েছে। এই সেক্টরকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে এবং গার্মেন্টস সেক্টরের যথাযথভাবে এক্সেসরিজ সাপ্লাই দেয়ার জন্য একটি গতিশীল নেতৃত্বের প্রয়োজন। শাহরিয়ার মতো নতুন নেতৃত্ব গার্মেন্টস সেক্টরকে সামনে এগিয়ে নিতে সক্ষম হবে।

বাংলাদেশ অ্যাপারেল ইয়ুথ লিডার এসোসিয়েশনের (বায়লা) সভাপতি সায়েম বলেন, বিশ্বাস করি শাহরিয়ার গার্মেন্ট এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং খাতকে একটি নতুন উচ্চতায় নিয়ে যেতে সক্ষম হবেন এবং এর সদস্যদের নীতি নির্ধারকদের সঙ্গে দর কষাকষির মাধ্যমে নীতি সহয়তা আদায় করতে সক্ষম হবেন।

১৩ই ফেব্রুয়ারি বিজিএপিএমইএ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুসারে আগামী ১১ই মে ২০২৪-২৬ সময়ের জন্য একটি নির্বাচন পরিচালনার জন্য একটি বোর্ড গঠন করা হয়েছে। নির্বাচন বোর্ডের নেতৃত্বে রয়ছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন-৫) ড. মো. রাজ্জাকুল ইসলাম, বিপিএএ। বোর্ডের অন্য সদস্যরা হলেন- আশরাফুর রহমান, উপসচিব (বাজেট) এবং বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব (রপ্তানি শাখা) তানিয়া ইসলাম।

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

   

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status