ঢাকা, ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্টকে শক্তিশালী করার প্রত্যয়

স্টাফ রিপোর্টার
৪ মার্চ ২০২৪, সোমবার
mzamin

আশরাফী সিলসিলার সমগ্র বাংলাদেশের জেলা, থানা ইউনিট কমিটি ও মুরুব্বিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে নাসিরাবাদ হাউজিং সোসাইটির পিএইচপি ফ্যামিলির মহসিন ভিলায় এ সভা অনুষ্ঠিত হয়। আঞ্জুমান-এ-আশরাফিয়া চ্যারিটেবল ট্রাস্ট বাংলাদেশ এ সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেছেন ট্রাস্টের সভাপতি ও পিএইচপি ফ্যামিলির পরিচালক আলী হোসেন সোহাগ। সভায় ট্রাস্টের উপদেষ্টা কাজী মঈনউদ্দীন আশরাফী ও মাহবুব আলম আশরাফী, সাধারণ সম্পাদক সুরায়েত রহমান রক্তিম আশরাফী, সদস্য ফারুক আহমেদ আশরাফী, রফিক আশরাফী ও কলিম আশরাফী বক্তব্য রাখেন। সভায় বাংলাদেশের আশরাফিয়া তরিকার সকল কমিটির সাংগঠনিক কার্যক্রম বাড়ানোর তাগিদ দিয়েছেন ট্রাস্টের সভাপতি ও পিএইচপি ফ্যামিলির পরিচালক আলী হোসেন সোহাগ। তিনি বলেন, বাংলাদেশে আঞ্জুমান-এ-আশরাফিয়ার সকল মুরিদকে একই ছাদের নিচে আনতে ডাটাবেজ তৈরি করা হবে। এখানে কোটি কোটি মুরিদ সারা দেশে আছেন, কিন্তু সেটার সঠিক কোনো হিসাব নাই। ফলে যোগাযোগ করা সম্ভব হয়ে উঠে না। রমজানের আগে আঞ্জুমান এ আশরাফিয়া ট্রাস্টের গরিব ও দুস্থ মুরিদদের মাঝে ইফতার সামগ্রী পাঠানোর বিষয়ে নির্দেশনা দেন তিনি।

বিজ্ঞাপন
আঞ্জুমান-এ-আশরাফিয়া পরিচালিত মাদ্রাসায় পড়ালেখার মান উন্নয়নের আহ্বান জানিয়ে আলী হোসেন বলেন, এসব মাদ্রাসা থেকে যোগ্য আলেম ওঠে আসতে হবে। নামকরা হাফেজ বেরিয়ে আসলে দ্বীনের খেদমত করতে পারবে তারা। পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সূফী মোহাম্মদ মিজানুর রহমান প্রয়োজনীয় সব সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন। 
অতীতেও তিনি সহযোগিতা করেছেন, আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে। সভায় চট্টগ্রাম, ঢাকা, সৈয়দপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, কুমিল্লা, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও ঈশ্বরদী জেলার আশরাফিয়া ট্রাস্টের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

মোবাইল হ্যান্ডসেট/ ‘মেইড ইন বাংলাদেশ’ এখন সংকটে

মৌলভীবাজারে জাতীয় পার্টির সম্মেলন সম্পন্ন / ‘আমরা আওয়ামী লীগে নেই, বিএনপিতেও নেই

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status