ঢাকা, ২০ এপ্রিল ২০২৪, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ শাওয়াল ১৪৪৫ হিঃ

অর্থ-বাণিজ্য

বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গে ইউএনডিপি প্রতিনিধির সৌজন্য সাক্ষাত

অর্থনৈতিক রিপোর্টার

(১ মাস আগে) ৩ মার্চ ২০২৪, রবিবার, ৮:৪০ অপরাহ্ন

mzamin

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সঙ্গেইউনাইটেড নেশসনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি)-এর আবাসিক প্রতিনিধি স্টেফান লিলারের নেতৃত্বে প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাত করেন।

রোবার সচিবালয়ে বাণিজ্য প্রতিমন্ত্রীর অফিসকক্ষে ইউএনডিপি’র প্রতিনিধি দলের সঙ্গে এ সাক্ষাত করেন।

সাক্ষাতকালে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, সরকার সারাদেশ থেকে যোগ্য উদ্যোক্তা ও পণ্যকে জাতীয় ও রপ্তানি বাজারে নিয়ে আসতে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী ‘হস্তশিল্পকে বর্ষপণ্য ঘোষণার পর হস্তশিল্পকে কেন্দ্র করে সারাদেশে একযোগে কাজ করছে সরকার। এখন পণ্যের সঙ্গে এর কারিগর ও অবস্থানকে স্বীকৃতি দেয়া হবে।

ইউএনডিপির প্রতিনিধি স্টেফান লিলার বাণিজ্য প্রতিমন্ত্রীকে তার নতুন দায়িত্বভারের জন্য অভিবাদন জানান। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় বিশেষ করে এলডিসি গ্রাজুয়েশন সময়ে বিভিন্ন কর্মকাণ্ডে ইউএনডিপি সহায়ক ভূমিকা পালন করবে। সেলক্ষ্যে কারিগরী ও প্রশিক্ষণমূলক কর্মকাণ্ডে সহযোগিতা সম্প্রসারিত করবে ইউএনডিপি।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, রপ্তানির সম্প্রসারণে ই-কমার্স গুরুত্বপূর্ণ মাধ্যম। রপ্তানি বাড়াতে পণ্যকে বাজারের সঙ্গে ই-কমার্সের সঙ্গে যুক্ত করা হবে। উদ্যোক্তাদের কারিগরী ও অর্থনৈতিক সহযোগিতা করবে সরকার।

এসময় মন্ত্রণালয়ের অতি. সচিব মোহাম্মদ নাভিদ শফিউল্লাহ, ইউএনডিপি’র সহকারী প্রতিনিধি আনোয়ার হক, সহকারী প্রতিনিধি সরদার এম আসাদুজ্জামান, যুগ্মসচিব নাহিদ আফরোজ,উপসচিব মো. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।
 

বিজ্ঞাপন

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

   

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status