ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ শাবান ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

রওশনপন্থিদের নিয়ে দোটানায় জাপা

স্টাফ রিপোর্টার
২৭ নভেম্বর ২০২৩, সোমবার

নাটকীয়তা পিছু ছাড়ছে না জাতীয় পার্টির। দলীয় মনোনয়ন ফরম বিক্রি-সাক্ষাৎকার শেষ। আজ ঘোষণা করার কথা দলীয় মনোনয়নের তালিকা। কিন্তু জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ ও তার অনুসারী নেতারা মনোনয়ন ফরম সংগ্রহ না করায় দোটানায় পড়েছেন নেতারা। রওশন এরশাদ তার অনুসারী ২২ জনকে নিয়ে লড়তে চান নির্বাচনে। কিন্তু জিএম কাদেরের নেতৃত্বাধীন জাতীয় পার্টি চায় রওশন এরশাদ ও তার ছেলে রাহগির আল মাহি (সাদ এরশাদ)কে দলীয় মনোনয়ন দিতে অপেক্ষা করছে জাপা। অন্য নেতাদের বিষয়ে ছাড় না দেয়ার পক্ষে দলটি। 
এমন অবস্থায় গত শনিবার রাতে বেগম রওশন এরশাদের বাসায় যান পার্টি চেয়ারম্যান জিএম কাদের। সেখানে তিনি এক ঘণ্টারও বেশি সময় ছিলেন। এনিয়ে শুরু হয়েছে আলোচনা। আবার রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসিহ’র বরাতে জানানো হয়েছে রওশনপন্থি নেতাদের ছাড়া লাঙ্গলে নির্বাচন করবেন না তিনি।

বিজ্ঞাপন
আজ দলীয় মনোনয়ন চূড়ান্ত তালিকা প্রকাশ করার কথা থাকলেও সেখানেও দেখা দিয়েছে সংশয়। দলীয় সূত্র বলছে, গতকাল রাতে এই নেতাদের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হতে পারে। তারা রওশন-সাদ এরশাদকে লাঙ্গল দিতে চান। এই দু’জনসহ রওশনপন্থি ১৭ জনকে লাঙ্গল দিতেও ইতিবাচক। এরশাদপুত্র সাদ এরশাদের সংসদীয় আসন (রংপুর-৩) থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন পার্টি চেয়ারম্যান জিএম কাদের। এ ছাড়া ঢাকা-১৭ আসনের জন্যও তিনি দলীয় মনোনয়নপত্র নিয়েছেন। রংপুর-৩ আসনে জিএম কাদের নির্বাচন করলে সাদ এরশাদের আসন নিয়ে জটিলতা তৈরি হতে পারে। 

গতকাল মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের গত শনিবার রাতে রওশন এরশাদের সঙ্গে বৈঠক করেছেন। এটা তাদের পারিবারিক বিষয়। তিনি একা গিয়েছেন। দলীয় কিছু হলে পার্টি মহাসচিব হিসেবে আমাকে যেতে হতো। আমি আসলে ওই বৈঠকের বিষয়ে জানিই না।

তিনি বলেন, আমাদের প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ, তার ছেলে সাদ এরশাদ এবং ডা. কে আর ইসলাম যদি নির্বাচন করেন আমরা মনোনয়ন ফরম দেবো। তাদের স্বাগত জানাবো। আমরা চাই বেগম রওশন এরশাদ যেন নির্বাচনে আসেন। আমরা তাকে সব ধরনের সাহায্য সহযোগিতা করবো। তিনি বলেন, যারা দল করেন তারা দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন। তাদের মধ্য থেকে কাকে কাকে মনোনয়ন দেয়া হবে তা মনোনয়ন বোর্ড সিদ্ধান্ত নেবেন। জাতীয় পার্টির সাংগঠনিক কাঠামোয় কোনো বিভেদ নেই। আমাদের প্রধান পৃষ্ঠপোষক আমাদের শ্রদ্ধার পাত্র, তিনি নির্বাচন করলে আমরা স্বাগত জানাই। আশা করছি, প্রার্থী বাছাই শেষে আজ বিকালে প্রার্থী তালিকা ঘোষাণা করতে পারবো। কম-বেশি তিনশ’ আসনেই আমাদের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

গতকাল বেলা ১১টা থেকে চট্টগ্রাম, ময়মনসিংহ এবং ঢাকা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হয়। মনোনয়ন বোর্ডের সভাপতি জিএম কাদেরের সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, এডভোকেট সালমা ইসলাম, মোস্তাফিজার রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, এডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, এডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, সৈয়দ দিদার বখত, লিয়াকত হোসেন খোকা।

 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status