ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ মহরম ১৪৪৬ হিঃ

দেশ বিদেশ

তানজিম সাকিবের স্ট্যাটাস

পক্ষে-বিপক্ষে নানা মত

স্টাফ রিপোর্টার
২৩ সেপ্টেম্বর ২০২৩, শনিবারmzamin

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটার তানজিম হাসান সাকিব। আন্তর্জাতিক ক্রিকেটে পা দিয়েই এশিয়া কাপে ভারতবধে রাখলেন গুরুত্বপূর্ণ অবদান। তবে এই পেসারের বোলিং দক্ষতা নিয়ে আলোচনা হলো শিকি ভাগ। দৃশ্যপটে হাজির তার পুরনো স্ট্যাটাস। মুহূর্তেই ভাইরাল। জলও গড়ালো বহুদূর। আলোচনা-সমালোচনা যখন তুঙ্গে তখন হস্তক্ষেপ করতে হলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও। রীতিমতো ভবিষ্যতে আর এমনটা হবে না ঘোষণা দিয়ে পেতে হলো পার। সাকিবের ‘নারী বিদ্বেষী’- এসব পোস্ট সপ্তাহজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে। 

ওয়েব দুনিয়ায় সাকিবের পক্ষে-বিপক্ষে দেদারসে চলছে আলোচনা। আতিকা হাসান লিখেছেন- এমন চিন্তার মানুষ চারপাশে থাকে- এজন্যই হয়তো অফিসে যেতে ভয় লাগে।

বিজ্ঞাপন
তিনি প্রশ্ন রেখে বলেন- ইসলাম কি নারীদের চাকরিকে না করেছেন? ঈশিতা জাহান সাকিবকে জাতীয় দলে না রাখার দাবি তুলে বলেন- দু’জনের আয়েও চলছে না সংসার, ব্যয় বাড়ছে প্রতিনিয়ত। এখন তাহলে আমার চাকরি ছাড়া উচিত। বাড়ি ভাড়া দিতে না পারলে গাছতলায় গিয়ে থাকা উচিত। মো. সাব্বির রহমান দীর্ঘ স্ট্যাটাসে নানা সমালোচনার পর লিখেন- এবারের মতো মাফ করে দেয়াই যেতে পারে। কিন্তু তিনি যদি এই চিন্তা চেতনা ভবিষ্যতেও পোষণ করেন, তাহলে হয়ত একদিন বলেই বসবেন নারী ক্রিকেট দলের বাংলাদেশে প্রয়োজন  নেই। আবার অনেকেই লিখেছেন- ইসলামে ক্রিকেট খেলা কি সমর্থন করে? মিনহাজ হোসাইন লিখেছেন- তানজিম সাকিব নারী বিষয়ে যা ভাবেন তা আসলে বাংলাদেশের অধিকাংশ পুরুষের মনমানসিকতা। এদের কেউ হয়ত আপনার বন্ধু, কলিগ। এ অবস্থা সমাজে মহামারির মতো ছড়িয়ে গেছে।

আবার সমানতালে সাকিবের পক্ষেও লিখেছেন অনেকেই। রিফাত রাতুল দীর্ঘ এক ভিডিও’র ক্যাপশনে লিখেছেন- তানজিম সাকিব কি ক্ষমা চেয়েছে নাকি ক্ষমা চাওয়ানো হয়েছে? আবু আইয়ুব আনসারী বিশ্বের বিভিন্ন দেশের ধর্মপ্রাণ মুসলিম ক্রিকেটারদের উদাহরণ টেনে বলেন- তুমি হয়ত তাদের চোখের শত্রু হয়ে গেছো। কিন্তু চিন্তার কারণ নেই তুমি মুমিনের হৃদয় জিতে নিয়েছো। সাজেদুর রহমান লিখেন- ইসলাম নারীর মর্যাদাকে সমুন্নত রেখেছে। সাকিব যে কথাটা বলেছে ইসলামের দর্শন থেকে। তাওহীদ বারী লিখেন- দুনিয়া তাকে অসম্মানিত করলেও আল্লাহ্‌ তাকে সম্মানিত করবেন ইনশাআল্লাহ্‌।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status