ঢাকা, ২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

ইসিতে এবি পার্টির প্রতিবাদ

স্টাফ রিপোর্টার
২৫ জুলাই ২০২৩, মঙ্গলবার

নিবন্ধনের সর্বশেষ তালিকায় বাদ পড়া আমার বাংলাদেশ পার্টি (এবি) নির্বাচন কমিশনে (ইসি) প্রতিবাদলিপি জমা দিয়েছে। প্রতিবাদলিপিতে ইসিকে উদ্দেশ্য করে দলটির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী বলেছেন, আপনাদের বিবেকের কি দংশন নেই? আপনারা  ন্যায়কে অন্যায় আর অন্যায়কে ন্যায় করছেন। গতকাল রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে এ প্রতিবাদলিপি জমা দেয় এবি পার্টি। প্রতিবাদলিপিতে তিনি বলেন, দুঃখ এবং বেদনার সঙ্গে বলছি, ইসি’র কাছে ন্যায়বিচার পাবো আশা করেছিলাম। 

তবে বাস্তবে দেখলাম ন্যায়, অন্যায়ের পার্থক্য বুঝতে অনেকের কষ্ট হচ্ছে। ন্যায়কে অন্যায়, আর অন্যায়কে ন্যায় করার বিষয়টি দেখতে পাচ্ছি। ন্যায় প্রতিষ্ঠা করার জন্য এবং বিবেককে জাগ্রত করার অনুরোধ করছি। তিনি বলেন, সকল নির্বাচন কমিশনার এবং প্রধান নির্বাচন কমিশনারকে বলছি, আপনাদের বিবেকের কি দংশন নাই? আপনাদের বিবেক কি আপনাদের দংশন করে না? আপনারা যে পরপর এতগুলো অন্যায় করে যাচ্ছেন। তিনি আরও বলেন, ছোটখাটো ত্রুটি কোথায় আছে, এগুলো বের করার চেষ্টা করছেন। কিন্তু যাদের নিবন্ধন দেয়ার সিদ্ধান্ত নিলেন তাদের বিশাল বিশাল ত্রুটি। কোনো বাস্তবতা নাই। 

তারা দেশের কোনো রাজনৈতিক দল, মানুষ, সুশীল সমাজ, জনগণ কেউ জানে না।

বিজ্ঞাপন
আর আমরা সকল শর্ত অক্ষরে অক্ষরে পূরণ করেও নিবন্ধন পাইনি। আমাদের নিবন্ধন দেন আমরা বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্রে পরিণত করবো। লিখিত প্রতিবাদে বলা হয়েছে, মাঠপর্যায়ে এই যাচাই-বাছাই কার্যক্রমে বিভিন্ন জেলার এবং বেশ কিছু উপজেলা নির্বাচন কর্মকর্তাকে রহস্যজনকভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে এবি পার্টির প্রতি বিদ্বেষ ও হয়রানিমূলক আচরণ করতে দেখা যায়। 

আমরা মনে করি মাঠে ময়দানে সক্রিয়, কার্যকর এবং নিবন্ধনের জন্য নির্বাচন কমিশন নির্ধারিত সকল শর্ত পূরণ করা সত্ত্বেও এবি পার্টিসহ একাধিক রাজনৈতিক দলকে নিবন্ধন না দিয়ে অপরিচিত, ভুঁইফোড়, অকার্যকর দলকে নিবন্ধন দিয়ে নির্বাচন কমিশন চরমভাবে বিতর্কিত হয়েছে। একটি সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে নির্বাচন কমিশনের এমন পক্ষপাতমূলক ও বাস্তবতা বিবর্জিত সিদ্ধান্ত আমাদেরকে ক্ষুব্ধ করেছে এবং জাতির কাছে এই কমিশনের গ্রহণযোগ্যতাকে প্রশ্নবিদ্ধ করেছে। আমরা আনুষ্ঠানিকভাবে নির্বাচন কমিশনের নিকট এরকম অগ্রহণযোগ্য, বৈষম্যমূলক, অনিয়মতান্ত্রিক অন্যায্য সিদ্ধান্তের প্রতিবাদ জানাচ্ছি এবং এবি পার্টিসহ কার্যকর দলগুলোর নিবন্ধন দেয়ার জোর দাবি জানাচ্ছি।

 

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status