ঢাকা, ২৭ সেপ্টেম্বর ২০২৩, বুধবার, ১২ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ রবিউল আউয়াল ১৪৪৫ হিঃ

বিনোদন

৫০ বছর পূর্তিতে সোলসের ৫০ গান

স্টাফ রিপোর্টার
৬ জুন ২০২৩, মঙ্গলবারmzamin

১৯৭২ থেকে পথচলা শুরু দেশের ঐতিহ্যবাহী ব্যান্ড সোলসের। দেখতে দেখতে ৫০ বছর পার করে ফেলেছে ব্যান্ডটি। এই লম্বা সময়ে সোলসে অনেকে যুক্ত হয়েছেন, অনেকে বেরিয়ে গেছেন। তবে থেমে থাকেনি সোলস। চট্টগ্রামে গড়ে ওঠা এই ব্যান্ডটি প্রজন্মের পর প্রজন্মের মাঝে ধরে রেখেছে জনপ্রিয়তা। ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামীকাল এক ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে দলটি। সেখানে ৫০ বছর পূর্তি উপলক্ষে নতুন লোগো উন্মোচন করা হবে। বিষয়টি জানিয়েছেন ব্যান্ডের ভোকাল ও লিড গিটারিস্ট পার্থ বড়ুয়া।  

জানা গেছে, এদিন একইসঙ্গে আগামী দুই বছরের পরিকল্পনা জানানো হবে ব্যান্ডের পক্ষ থেকে। ২০২৪ সালের শেষে একটি গ্র্যান্ড কনসার্ট আয়োজনের মধ্যদিয়ে শেষ হবে সোলসের ৫০ বছর পূর্তির এ আয়োজন।

বিজ্ঞাপন
এই সময়ের মধ্যে ৫০টি গান প্রকাশ করবে সোলস।

এর মধ্যে ২০টি নতুন গান ও ৩০টি পুরনো গান নতুন করে প্রকাশ করা হবে। জুলাই মাসে ইংল্যান্ডে ও সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ায় সোলসের কনসার্ট রয়েছে। এ ছাড়া দেশ-বিদেশে কয়েকটি কনসার্টের পরিকল্পনা আছে তাদের। ১৯৮২ সালে প্রকাশিত হয় সোলসের প্রথম অ্যালবাম ‘সুপার সোলস’। পাঁচ দশকে ‘মন শুধু মন ছুঁয়েছে’, ‘এ এমন পরিচয়’, ‘মনে করো’, ‘খুঁজিস যাহারে’, ‘বৃষ্টি দেখে অনেক কেঁদেছি’, ‘এই মুখরিত জীবনে চলার পথে’, ‘কেন এই নিঃসঙ্গতা’সহ অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছে সোলস।  

ব্যান্ডটির বর্তমান লাইনআপ- নাসিম আলী খান (ভোকাল), পার্থ বড়ুয়া (ভোকাল ও লিড গিটার), আহসানুর রহমান আশিক (ড্রামস), মীর শাহরিয়ার মাসুম (কিবোর্ড) ও মারুফ হাসান রিয়েল (বেজ গিটার)।  

বিনোদন থেকে আরও পড়ুন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status