ঢাকা, ২২ জুন ২০২৪, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বিনোদন

‘শিল্পী তৈরিতে শিল্পী সমিতির কোনো ভূমিকাই নেই’

মুজাহিদ সামিউল্লাহ
২৮ মে ২০২৩, রবিবারmzamin

৯০’র দশকের পর্দা কাঁপানো নায়ক শাকিল খান। সিনেমা থেকে অনেকটাই দূরে রয়েছেন তিনি। বর্তমানে তার ধ্যান-জ্ঞান সবকিছুই রাজনীতি। আওয়ামী লীগ তার পছন্দের দল। একটা সময় তার সারাদিনের কর্মসূচি চলচ্চিত্রকে ঘিরেই থাকতো।  আর আজ তার ব্যস্ততা রাজনীতিকে ঘিরে। সম্প্রতি এ নায়ক মুখোমুখি হয়েছিলেন মানবজমিনের। নিজের অভিনয় ক্যারিয়ার, চলচ্চিত্র ও সমসাময়িক বিষয় নিয়ে কথা হয় তার সঙ্গে। বর্তমান সময়ের ফিল্ম ইন্ডাস্ট্রি নিয়ে শাকিল খান জানান, যখন সিনেমায় অভিনয় করতেন তখন ফিল্ম ইন্ডাস্ট্রিতে সুস্থ ও সুন্দর পারিবারিক আবহ বিরাজ করতো। যা বর্তমানে ফিল্ম ইন্ডাস্ট্রিতে নেই।

বিজ্ঞাপন
তিনি বলেন, কাজ শেষে আমরা সবাই আড্ডা দিতাম। আমাদের সবার মধ্যে একতা ছিল।

 বিপদে-আপদে একে-অন্যের পাশে দাঁড়াতাম। সে জায়গাটা এখন নেই। আমাদের সময়ে পেশাগত প্রতিযোগিতা ছিল কিন্তু ইদানীং শিল্পীদের মাঝে একে-অন্যকে কীভাবে ছোট করবেন সেই অসুস্থ প্রতিযোগিতা চলতে থাকে। শাকিল আরও বলেন,  আজকাল গণমাধ্যমে শিল্পীদের অভিনয় নিয়ে যত না আলোচনা হয় তার চেয়ে বেশি হয় ব্যক্তিগত বিষয় নিয়ে। যা শিল্পী পরিবারের জন্য খুবই লজ্জাজনক। এখন অনেকেই দু’-একটি সিনেমায় অভিনয় করে নিজেকে তারকা মনে করেন, যা তাদের ক্যারিয়ারের জন্য নেতিবাচক। কিছু শিল্পী পরিচালকদের ওপরও খবরদারি করেন, এটা দুঃখজনক বিষয়। 

এদিকে বর্তমানের চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে খুবই হতাশ শাকিল খান। এ প্রসঙ্গে তিনি বলেন, শিল্পীদের উন্নয়নে তাদের কোনো কর্মসূচি নেই বরং শিল্পীদের বিচার-বহিষ্কার নিয়ে তাদের প্রতিদিনের কর্মসূচি। শিল্পী সমিতির সভাপতি নিয়েও এফডিসিতে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। অনেকেই বলেন, তিনি কি কাঠের পুতুল! আর সাধারণ সম্পাদকের পদটি নিয়ে উচ্চ আদালত থেকে যেহেতু এখনো রায় আসেনি তাই এ বিষয়ে না বলাই সমীচীন। আর শিল্পী তৈরিতে শিল্পী সমিতির কোনো ভূমিকাই এখন নেই। অকারণে তারা শিল্পীদের ওপর নানাভাবে হয়রানি করে।

বিনোদন থেকে আরও পড়ুন

   

বিনোদন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status