ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিঃ

ফুটবল বিশ্বকাপ

রোনালদোকে ২২৯০ কোটি টাকা প্রস্তাব সৌদি ক্লাবের

স্পোর্টস রিপোর্টার
২৮ নভেম্বর ২০২২, সোমবারmzamin

বিশ্বকাপের মাঝেই ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ছাড়াছাড়ি হয়ে গেছে ক্রিস্টিয়ানো রোনালদোর। টুর্নামেন্ট শেষে তাকে নতুন ক্লাব খুঁজতে হবে। যেকোনো ক্লাব তাকে নিতে পারে। কিন্তু কোন দলে খেলবেন তিনি, সেটা এখনও স্পষ্ট নয়। এর মাঝেই একটি মার্কিন মিডিয়ার দাবি, সৌদি আরবের ক্লাব ‘আল নাসের’ রোনালদোকে পেতে চায়। তারা ৩ বছরের জন্য ২২৫ মিলিয়ন ডলার দিতে প্রস্তুত সিআরসেভেনকে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ২২৯০ কোটি টাকা। পিয়ার্স মরগ্যানকে বিস্ফোরক সাক্ষাৎকার দেওয়ার পর থেকে গুঞ্জন ছড়াতে থাকে রোনালদোকে আর দেখা যাবে না ওল্ড ট্রাফোর্ডে। ধারণা করা হচ্ছিল, কাতার বিশ্বকাপ চলাকালীন অন্তত রোনালদোকে নিয়ে আলোচনা বন্ধ থাকবে। কিন্তু রোনালদো ও ম্যানচেস্টার ইউনাইটেড দুই পক্ষই নিজেদের অবস্থানে শক্ত থেকে সমঝোতায় চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেয়।

বিজ্ঞাপন
গত মঙ্গলবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে এক বিবৃতি দিয়ে রোনালদোকে ছেড়ে দেয়ার বিষয়টি নিশ্চিত করে ইউনাইটেড। পারস্পরিক সমঝোতার ভিত্তিতে এই সিদ্ধান্তে এসেছে। বিবৃতিতে বলা হয়, ‘ক্রিস্টিয়ানো রোনালদো পারস্পরিক সমঝোতায় ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে যাচ্ছেন, (যা) অবিলম্বে কার্যকর (হয়েছে)।’ রোনালদোকে শুভ কামনা জানিয়ে ক্লাবটি বলেছে, ‘ওল্ড ট্র্যাফোর্ডে দুই দফায় ৩৪৬ ম্যাচে ১৪৫ গোল করেছেন তিনি। তার ও তার পরিবারের ভবিষ্যতের জন্য মঙ্গল কামনা করা হচ্ছে।’ 

এর আগে ২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত রোনালদো ইংলিশ ক্লাবটিতে খেলেন। এরপর পাড়ি দেন রিয়াল মাদ্রিদে। ২০১৮ সালে তাকে জুভেন্টাস থেকে ফিরিয়ে আনে ম্যানইউ। দ্বিতীয় মেয়াদে ইউনাইটেডে ফেরাটা সুখকর হলো না রোনালদোর। বরং শেষটা হলো তিক্ততার মধ্য দিয়ে। রোনালদোর পরবর্তী গন্তব্য কোথায় তা নিয়ে আলোচনা থেমে নেই। রিয়াল মদ্রিদে তার ফেরা হচ্ছে না এতোটুকু নিশ্চিত। স্পেনের কোনো ক্লাবও তাকে নিতে আগ্রহী নয়। ইংলিশ গণমাধ্যমে জোর আলোচনা, চেলসি ও নিউ ক্যাসেল ইউনাইটেড রোনালদোর সঙ্গে কথা চালাচ্ছে। এই তালিকায় যোগ দিয়েছে সৌদি আরবের ক্লাব আল নাসেরও। যদিও ক্লাবটির পক্ষ থেকে কোনো অফিসিয়াল ঘোষণা আসেনি। রোনালদোর এজেন্ট জর্জ মেন্দেস চাইছেন সব আগ্রহী ক্লাবের চুক্তি দেখে নিয়ে সিদ্ধান্ত নিতে। গ্রীষ্মকালীন দলবদলের সময়ই রোনালদোকে নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছিল আল নাসের ক্লাব। কিন্তু সেই সময় ম্যানচেস্টার ইউনাইটেড তাকে ছাড়েনি।

ফুটবল বিশ্বকাপ থেকে আরও পড়ুন

ফুটবল বিশ্বকাপ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status