ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিঃ

ষোলো আনা

আয়োজিত হল পপ অফ কালারের পশিয়ান কনফারেন্স

স্টাফ রিপোর্টার

(২ মাস আগে) ২৬ নভেম্বর ২০২২, শনিবার, ১:৩৯ অপরাহ্ন

mzamin

জনপ্রিয় ফিমেল কমিউনিটি পপ অফ কালার এর উদ্যোগে আয়োজিত হয়েছে "পশিয়ান কনফারেন্স ২০২২"। রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে শুক্রবার ২৫ শে নভেম্বর দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সম্মেলনে বিভিন্ন খাতের ৬ শতাধিক নারী অংশগ্রহন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাই টেক পার্ক অথরিটির ম্যানেজিং ডিরেক্টর বিকর্ণ কুমার ঘোষ, দেশের প্রথম নারী মেজর জেনারেল সুসানে গীতি, বাংলাদেশ পুলিশের ডিআইজি ফরিদা ইয়াসমিন সহ বিভিন্ন সেক্টরের খ্যাতনামা ব্যাক্তিত্ব।

এই কনফারেন্সে বিভিন্ন বিষয়ের উপর ৭টি সেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্বাস্থ্য, মেন্টাল হেলথ,  সাইবার সিকিউরিটি, ওমেন সেক্সুয়াল হেলথ, নিউট্রিশন, উদ্যম ও স্পৃহা, ক্যারিয়ার ইত্যাদি বিষয়ে বক্তব্য রাখেন বক্তাগন।

প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, দেশে নারীদের এগিয়ে নিতে কাজ করছি মাননীয় প্রধানমন্ত্রীসহ আমরা সবাই। এখন পুরুষের সাথে সাথে নারীরাও এগিয়ে যাচ্ছে। সামনের দিকে নারীদের এই শক্তি আরো বৃদ্ধি পাবে।

এসময় নারীদের নিয়ে এরকম একটি অনুষ্ঠান আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান তিনি।

অনুষ্ঠানের শেষ পর্বে বিভিন্ন খাতে সফল নারীদের সম্মাননা দেয় পপ অফ কালার। ১০ টি খাতে ১০ জন উদ্যমী নারীদের এই সম্মাননা দেওযা হয়।  বিজয়ীদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এবং পপ অফ কালার এর প্রতিষ্ঠাতা টিঙ্কার জান্নাত মিম। আবৃতি ও সঙ্গীত পরিবেশনার মাধ্যমে সন্ধ্যায় শেষ হয় দিনব্যাপী এই আয়োজন।

পপ অফ কালার এর আয়োজনে এই পশিয়ান কনফারেন্সের টাইটেল স্পন্সর স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড, কো-স্পন্সর বিবিবি এবং আমিশি, ইভেন্ট পার্টনার রিবোট, সাপোর্টেড বাই রেভে এক্সক্লুসিভ।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ হাই টেক পার্ক অথরিটির ম্যানেজিং ডিরেক্টর ড. বিকর্ন কুমার ঘোষ বলেন, আমরা আজকে যে নারীর অগ্রযাত্রা দেখছি তার মূল অবদান আমাদের সরকারের।

বিজ্ঞাপন
মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন নারীদেরকে বেশি সুযোগ-সুবিধা দিয়ে সামনে এগিয়ে নেয়ার জন্য। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন প্রত্যেক নারীকে কর্মসংস্থানের সুযোগ দিতে হবে। আড়াই লক্ষ তরুণীকে আইসিটি বিভাগ থেকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তাদের জন্য স্বল্পমূল্যে ল্যাপটপ দেওয়া হচ্ছে। আমরা ১ হাজার নারী উদ্যোক্তাকে ৫০ হাজার টাকা করে অনুদান দিয়েছি। এবং এটি প্রতিবছর চলতে থাকবে।

ষোলো আনা থেকে আরও পড়ুন

ষোলো আনা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: news@emanabzamin.com
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status