ঢাকা, ১০ ডিসেম্বর ২০২২, শনিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

ফুটবল বিশ্বকাপ

পোস্টের বাধায় হতাশার ড্র সুয়ারেজদের

স্পোর্টস ডেস্ক

(২ সপ্তাহ আগে) ২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৯:১০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:৪২ অপরাহ্ন

mzamin

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছে উরুগুয়ে। ১৯৯০ সালের পর বিশ্বকাপের কোনো ম্যাচে দু’বার পোস্টে বল মেরেছেন উরুগুয়ের খেলোয়াড়রা। মজার ব্যাপার হলো, শেষবারও তাদের প্রতিপক্ষ ছিল দক্ষিণ কোরিয়া। সবমিলিয়ে বিশ্বকাপে আটবার গোলশূন্য ড্র করেছে উরুগুয়ে। আসরে তাদের চেয়ে বেশি গোলশূন্য ড্র আছে কেবল ইংল্যান্ড (১১) ও ব্রাজিলের (৯)। তবে এই ম্যাচে একটি রেকর্ডও গড়েছেন সুয়ারেজরা। বিশ্বকাপের গ্রুপপর্বে টানা ৪৮২ মিনিট কোনো গোল হজম করেনি উরুগুয়ে। সবশেষ গ্রুপপর্বের কোনো ম্যাচে তারা গোল হজম করেছিল ২০১৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে।

এডুকেশন সিটি স্টেডিয়ামে প্রথমার্ধে উভয় দলের বল পজেশন ছিল সমান সমান ৫০ শতাংশ। তবে শুধু উরুগুয়ে অনটার্গেটে একটি শট নিতে পেরেছে। দু’দলই একটি করে বিগ চান্স মিস করেছে এই অর্ধে।

বিজ্ঞাপন
৩৪তম মিনিটে বক্স থেকে গোল করার সুযোগ নষ্ট করেন দক্ষিণ কোরিয়ার উই-জো হোয়াং। ৪৪তম মিনিটে উরুগুয়ে ডিফেন্ডার দিয়েগো গোডিনের হেড বাধাপ্রান্ত হয় পোস্টে। 

দ্বিতীয়ার্ধে বেশি বল পজেশন নিয়েও দক্ষিণ কোরিয়ার রক্ষণকে তেমন পরীক্ষায় ফেলতে পারেনি উরুগুয়ে। এডিনসন কাভানির বদলি হওয়ার আগে ৬৪ মিনিট পর্যন্ত মাঠে ছিলেন লুইস সুয়ারেজ। বল টাচ করেছেন ১৮ বার। গোল পোস্টের ভেতরে কিংবা বাইরে একটি শটও নিতে পারেননি বার্সেলোনার সাবেক এই তারকা। সুয়ারেজের সঙ্গে আক্রমণভাগের বাকি খেলোয়াড়রাও ছিলেন নিষ্প্রভ।

আর ভাগ্যও যেন উরুগুয়ের পক্ষে ছিল না। গোডিনের পর ৯০তম মিনিটে ফেদে ভালভার্দের দূরপাল্লার শট ফিরিয়ে দেয় পোস্ট। পরের মিনিটেই অবশ্য দক্ষিণ কোরিয়ার নায়ক হওয়ার সুযোগ ছিল হিউং-মিন সনের। কিন্তু গোলপোস্টের বাইরে শট মারেন তিনি। পুরো ম্যাচে অনটার্গেটে কোনো শটই নিতে পারেননি দক্ষিণ কোরিয়ার ফুটবলাররা।

 

ফুটবল বিশ্বকাপ থেকে আরও পড়ুন

ফুটবল বিশ্বকাপ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status