ঢাকা, ১৪ জুন ২০২৪, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

কাতার থেকে

বিশ্বকাপে বিতর্কিত রেফারির সন্ধান মিলেছে

নিজস্ব প্রতিনিধি, কাতার

(১ বছর আগে) ২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ২:০৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২৫ পূর্বাহ্ন

mzamin

অবশেষে বিশ্বকাপে বিতর্কিত রেফারির সন্ধান মিলেছে। বেলজিয়াম-কানাডার খেলায় হঠাৎ করেই তিনি যেন উদয় হন। জাম্বিয়ার জেনি সিকাজুই। তিনি বাঁশি বাজান মনগড়া। ৮৫ মিনিটে খেলা শেষ করে দেয়ার রেকর্ড রয়েছে তার। আফ্রিকান ফুটবল ফেডারেশন তাকে সাসপেন্ডও করেছিল। তার অতীতের রেকর্ড কুয়াশাচ্ছন্ন। ২০১৮ সনে তিউনেশিয়া ও মালির খেলা শেষ হওয়ার পাঁচ মিনিট আগেই বিতর্কিত বাঁশি বাজান। যে কারণে তাকে সাসপেন্ড করা হয়। আফ্রিকান চ্যাম্পিয়নস লীগেও তার দুর্নামের অন্ত নেই।

বিজ্ঞাপন
তারপরও তিনি কীভাবে বিশ্বকাপে বাঁশি বাজাচ্ছেন তা নিয়ে প্রচুর সমালোচনা রয়েছে। গতরাতে অনুষ্ঠিত বেলজিয়াম-কানাডার খেলায় দুটো ছন্নছাড়া বাঁশি বাজিয়ে কানাডাকে অন্তত দুটি পেনাল্টি থেকে বঞ্চিত করেন। পুরো খেলায় নিয়ন্ত্রণ ছিল কানাডার। কিন্তু গোল পেয়েছে বেলজিয়াম। এরমধ্যে একটি পেনাল্টি পেয়েছিল কানাডা। বেলজিয়ামের থিবো কোর্তয়া বাজপাখির মতো তা রুখে দেন। এই রেফারির বিষয়ে ফিফা এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। প্রশ্ন উঠেছে তাকে কি আরও বড় দায়িত্ব দেয়া হবে?

ওদিকে পৃথিবীখ্যাত রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি কানাডার প্রতি প্রকাশ্য সমর্থন ব্যক্ত করেছেন। বলেছেন, কোনো কিছুই গোপন করবো না। আমি কানাডার সমর্থক। তিনি নিজেই ইতালির একটি রেডিওকে দেয়া এক সাক্ষাৎকারে তার এই সমর্থনের কথা ব্যক্ত করেন।  বলেন, তাদের সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক রয়েছে। আমি তাদের জামাইও বটে। বিয়ে করেছি কানাডীও মারিয়ান ম্যাকক্লেকে। আমাদের বিয়ে হয় ২০১৪ সনে। আমি এক বছর ভ্যানকুভারে সময় কাটিয়েছি। তাছাড়া কানাডা ৩৬ বছর বিশ্বকাপের বাইরে। সেই যে ১৯৮৬ সনে মেক্সিকো বিশ্বকাপে কোয়ালিফাই করেছিল। এরপর শত চেষ্টা করে দলটি বিশ্বকাপের টিকিট পায়নি। এবার খুব ভালো করবে কানাডা। তিনি হয়তো ঠিকই বলেছেন। ২২টি শট নিয়েও গোলের দেখা পায়নি কানাডা। এটা আসলেই এক দুর্ভাগ্যজনক ঘটনা। এরমধ্যে যদি রেফারি বিতর্কিত সিদ্ধান্ত নেন তাহলে কি করার আছে!  

কাতার থেকে থেকে আরও পড়ুন

   

কাতার থেকে সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status