ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১১ রজব ১৪৪৪ হিঃ

ষোলো আনা

অযান্ত্রিক এর প্রথম অ্যালবাম "মৃত্যুহীন শহর" প্রকাশ

স্টাফ রিপোর্টার

(৪ মাস আগে) ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১১:০৯ পূর্বাহ্ন

mzamin

ব্যান্ড প্রতিষ্ঠার সুদীর্ঘ ৮ বছর পর অবশেষে ২৮শে সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে অযান্ত্রিক ব্যান্ডের প্রথম অ্যালবাম "মৃত্যুহীন শহর" প্রকাশিত হয়েছে। অ্যালবাম প্রকাশনার এই অনুষ্ঠানে ব্যান্ড কমিউনিটির প্রখ্যাত মিউজিসিয়ানসহ বরেণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন যাদের মধ্যে মিলু আমান, রেজাউল করিম লিমন, জয় শাহরিয়ার, হক ফারুক উল্লেখযোগ্য। অযান্ত্রিকের অগণিত ভক্ত ও শুভাকাঙ্ক্ষীসহ ব্যান্ড মিউজিক শ্রোতাদের প্রাণবন্ত উপস্থিতিতে উৎসবমূখর এক পরিবেশে পুরো অনুষ্ঠানটি আয়োজিত হয়। অযান্ত্রিকের পথচলার গল্প, অতিথিদের বক্তব্য, গানের ইউটিউব প্রিমিয়ার, আনুষ্ঠানিক প্রকাশনা অযান্ত্রিকের টি-শার্ট, বুকলেট ও পোস্টার বিতরণে এবং সর্বশেষে রেজাউল করিম লিমন, জয় শাহরিয়ার এবং অযান্ত্রিকের পারফর্মেন্সের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।

২০১৪ সালে সাজিদ, অলি এবং মুকিত একসাথে এবং আলাদা সেটআপে নিজেদের মতো করে ব্যান্ড মিউজিক করছিলো। অপরদিকে সুব্রত নিজের লেখা ও সুর করা ৮-১০টা গান নিয়ে মনের মতো একটা ব্যান্ড শুরু করার ভাবনায় মগ্ন ছিল। ছোটবেলার বন্ধু সুব্রত ও সাজিদ একইসাথে হাতিরঝিলে অফিস শেষে সন্ধ্যায় গিটার নিয়ে আড্ডা দেয়া শুরু করে যেখানে সুব্রত নিজের গানগুলো গাইতো এবং এভাবেই একদিন সাজিদ প্রস্তাব দেয় সেই গানগুলো নিয়ে সিরিয়াসলি কিছু করার। সাজিদের প্রস্তাবে এবং সুব্রত'র গানগুলো শুনে অলি এবং মুকিত একসাথে ব্যান্ড গঠনে রাজি হয়। ব্যান্ডের নাম নিয়ে প্রথম ৬ মাস নানা চড়াই-উত্রাই পেরিয়ে, সাজিদের প্রস্তাবে 'অযান্ত্রিক' নামে সবাই একমত হয় এবং ২০১৪ সালের অগাস্টে ব্যান্ডের মূল পথচলাটা শুরু হয়।  

"মৃত্যুহীন শহর" অ্যালবামে যে গানগুলো থাকছেঃ 
মৃত্যুহীন শহর, বলো না, থাকতে দেবে না, অনুভূতিচক্র, নাইলন, মুখোশ, এ কোন ছায়া, আত্মপক্ষ সমর্থন, প্রতিচ্ছবি, এবং মৃত্যুহীন শহর (অ্যাকুস্টিক)।  

ব্যান্ড সদস্য পরিচিতিঃ  
সুব্রতঃ লিড ভোকাল, লিরিসিস্ট, সুরকার এবং রিদম গিটারিস্ট
অলিঃ লিড গিটারিস্ট
মুকিতঃ বেইজিস্ট 
সাজিদঃ ড্রামার

শুরু থেকে এখন পর্যন্ত অযান্ত্রিক নির্দিষ্ট কোন গণ্ডিতে আটকে না থেকে বিভিন্ন ধাঁচের (হার্ড রক, অল্টারনেটিভ রক, সফট রক, সাইকেডেলিক রক, থিয়েট্রিক্যাল রক, সফট মেলো) মৌলিক গান করে আসছে।

বিজ্ঞাপন
ভবিষ্যতে এসবের পাশাপাশি ফোক, গ্রাঞ্জ, মেটালসহ আরও নানা ধরনের কাজ করার প্ল্যান করছে অযান্ত্রিক।

ষোলো আনা থেকে আরও পড়ুন

ষোলো আনা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: news@emanabzamin.com
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status