ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বিনোদন

আত্নহত্যা করলেন সংগীতশিল্পী আঁচল সাহা

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৫ আগস্ট ২০২২, সোমবার, ৪:৩৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৪১ অপরাহ্ন

প্রতিশ্রুতিশীল শিল্পী আঁচল সাহা মারা গেছেন। তিনি রোববার রাতে ঢাকার বসুন্ধরা এলাকায় একটি মহিলা হোস্টেলে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেন। আঁচল উল্লাপাড়ার ঝিকিড়া গ্রামের দীপক কুমার সাহার মেয়ে এবং ঢাকা ইস্ট ওয়েস্ট বিশ্ব বিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের ছাত্রী। তার আত্মহত্যার কারণ জানা যায়নি।  আচঁল সাহার মামা পলাশ সাহা জানান, আচঁল প্রায় তিন বছর ধরে ঢাকার বসুন্ধরা এলাকায় একটি মহিলা হোস্টেল থেকে পড়ালেখা করত। রোববার রাত ১০ টার দিকে তার হোস্টেলের এক সহপাঠী আমাদেরকে ফোন দিয়ে আঁচল খুবই অসুস্থ বলে জানায়। পরে পরিবারের লোকজন নিয়ে আমরা রাতেই ঢাকায় যাই। সেখানে গিয়ে জানতে পারি আঁচল আত্মহত্যা করেছে। তবে আত্মহত্যার কোন কারণ এখন পর্যন্ত আঁচলের পরিবার জানে না বলে উল্লেখ করেন তার মামা পলাশ সাহা। আঁচল সাহা একজন ভালো সঙ্গীত ও নৃত্য শিল্পী।

বিজ্ঞাপন
তিনি ভালো কবিতা আবৃত্তি করতেন। উল্লাপাড়াসহ সিরাজগঞ্জের বিভিন্ন অনুষ্ঠানে আঁচল নাচ গান পরিবেশন করতেন। শিশুবেলায় তিনি উল্লাপাড়ার কচিকাঁচার মেলা সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন। পরে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সদস্য হিসেবে বিভিন্নস্থানে সঙ্গীত ও নাচ পরিবেশন করে প্রচুর খ্যাতি অর্জন করেন। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানেও আঁচল নাচ গান করতেন। তারা বলেন, আচল সাহা'র মৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গনে শূণ্যতার সৃষ্টি হলো। উল্লাপাড়াবাসী একজন খ্যাতিমান প্রতিশ্রুতিশীল শিল্পীকে হারালো।


 

পাঠকের মতামত

This is very sad and unfortunate. Reasons of suicide to be identified.

Mallik Saqui
১৭ আগস্ট ২০২২, বুধবার, ৭:২২ অপরাহ্ন

This is an unutterable tragedy. She could not even start her life yet. This unbalanced society is responsible for her death. RIP.

Mirza Golam Quddus K
১৫ আগস্ট ২০২২, সোমবার, ৯:৪১ অপরাহ্ন

প্রতিশ্রুতিশীল অনেকে এত অল্প বয়সে আত্মহত্যা করে মারা যাচ্ছে যা সত্যি উদ্বেগজনক। এ বিষয়ে ব্যাপক প্রচারণা চালানো দরকার। অর্থনৈতিক, পারিবারিক চাপ ও প্রেমঘটিত প্রতারণার কারণে এসব অমূল্য প্রাণ ঝরে যাচ্ছে। পুরো জাতির একটি বৃহৎ অংশ এখন মানসিক চাপের শিকার। কোন গন্তব্যে চলেছি আমরা কেউ কি বলতে পারেন?

Khaja
১৫ আগস্ট ২০২২, সোমবার, ৯:৫৪ পূর্বাহ্ন

বিনোদন থেকে আরও পড়ুন

বিনোদন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status