ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বিনোদন

‘বঙ্গবন্ধু মিশে আছেন প্রতিটি বাঙালির প্রাণে’

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৫ আগস্ট ২০২২, সোমবার, ১১:৩২ পূর্বাহ্ন

জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিক্রিয়া জানিয়ে নিজের ফেসবুকে অভিনেত্রী ও সাংসদ সুবর্ণা মুস্তাফা একটি লেখা লিখেছেন। তিনি সেখানে লেখেন, আমি ৩২ নম্বরের বাড়ির ভেতরে ঢুকিনি কখনো ১৯৭৫’র পরে। গেট পর্যন্ত গিয়েছি ভেতরে ঢুকিনি, ইচ্ছে করেনি ঢুকতে। আমার জাতির পিতার রক্তাক্ত দেহ যে সিঁড়িতে পড়ে ছিল, বঙ্গমাতা যেখানে নিস্প্রাণ হয়ে পড়েছিলেন, পড়েছিল সদ্য বিবাহিত দুজন তরতাজা যুবক এবং তাদের স্ত্রী, যাদের হাতের মেহেদীর রং তখনো মোছেনি, তাদের রক্তাক্ত দেহ…আর ছোট্ট রাসেল যে তার মায়ের কাছে যেতে চেয়েছিল…এত বিষাদময় একটি বাড়ি! সেখানে কী আসলে আমি ঢুকতে চাই? আমি এতটুকু জানি আমি আর ঢুকিনি৷ হয়ত ঢুকব কোন একদিন। আগস্ট মাস এলেই এসব কথা মাথায় ঘুরতে থাকে। আরও ভাবি দেশ থেকে নির্বাসিত শ্রদ্ধেয় শেখ হাসিনা এবং শেখ রেহানার কথা। আগস্ট মাস এলেই এসব কথা মাথায় ঘুরতে থাকে। কী হারিয়েছি আমরা? কোথায় থাকতো আমাদের দেশ? কোথায় থাকতো এদেশের মানুষ? আমি আরও মাঝে মাঝে ভাবি এই বাড়ির বড় মেয়ে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নির্বাসন থেকে ফিরে এসে কীভাবে এই বাড়ির ভেতর ঢুকেছেন? ওনার সেই মুহূর্তগুলো আমরাতো এই জীবনে উপলব্ধি করতে পারবো না। হ্যাঁ আমরা যেটা পারি, মাননীয় প্রধানমন্ত্রীর পাশে দাঁড়িয়ে ওনার মত করে ১৫ আগস্ট এর শোককে শক্তিতে রূপান্তরিত করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে। বঙ্গবন্ধু আছেন, থাকবেন।

বিজ্ঞাপন
বঙ্গবন্ধু মিশে আছেন প্রতিটি বাঙালির প্রাণে, বাংলাদেশের প্রতিটি ধূলিকণায়। অপার শ্রদ্ধা এবং ভালোবাসা তার জন্য। আজ ১৫ই আগস্ট, বাঙালি জাতির জীবনে সবচাইতে তমসাচ্ছন্ন দিন। আমি বিনম্র শ্রদ্ধায় স্বরণ করছি, আত্নার শান্তি কামনা করছি , এই দিনের সকল শহীদানদের। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।

বিনোদন থেকে আরও পড়ুন

বিনোদন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status