ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বিনোদন

‘কখন সর্বনাশ হয়ে গেছে টেরও পাইনি’

স্টাফ রিপোর্টার
৮ আগস্ট ২০২২, সোমবার

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত বহুল আলোচিত সিনেমা ‘শনিবার বিকেল’। বেশ আগেই এর নির্মাণ শেষ হয়েছে। এরইমধ্যে কিছু আন্তর্জাতিক পুরস্কারও লাভ করেছে ছবিটি। কিন্তু এখনো বাংলাদেশ সেন্সর বোর্ডের ছাড়পত্র পায়নি। এ নিয়ে ফারুকী আপিল করলেও উত্তর মেলেনি। এবার দীর্ঘদিন পর বিষয়টি নিয়ে একটি ফেসবুক পোস্ট দিয়েছেন এ গুণী পরিচালক। গতকাল ফারুকী তার পোস্টে লেখেন, আজকে সকাল সকাল মনটা খারাপ হয়ে গেল! এরকম কতো সকাল যে আমার গেছে। আমি একটা সিনেমা বানাইছি ‘শনিবার বিকেল’ নামে। যেটা সেন্সর বোর্ড সদস্যরা দেখে বিভিন্ন পত্রিকায় ইন্টারভিউ দিয়ে বললেন, আমরা দ্রুতই সেন্সর সার্টিফিকেট দিয়ে দিচ্ছি। তারপর এক অদৃশ্য ইশারায় সিনেমাটির দ্বিতীয় শো করে তারা।

বিজ্ঞাপন
তারপর বলে দিলো, সিনেমা ব্যান। আমরা আপিল করলাম। আজকে সাড়ে তিন বছর হলো আপিলের। কোনো উত্তর নাই এবং আমাদেরও বুঝি কিছু বলার নাই। কারণ তারাপদ রায়ের কবিতার মতো আমাদের কখন সর্বনাশ হয়ে গেছে আমরা টেরও পাইনি। ফারুকী আরও লেখেন, আজকে ইস্টার্নকিকের রিভিউটা হঠাৎ সাজেস্ট করলো আমাকে অ্যালগোরিদম। এটা আমি আগে পড়ি নাই। পড়ে মনে হলো আমরা ফুল, পাখি, লতা-পাতা নিয়ে সিনেমা বানালে ঠিক আছে! এমন কিছু বানানো যাবে না যেখানে আমাদের চেহারা দেখা যায়। কিন্তু আমি তো চিরকাল সেইসব গল্পই বলে আসছি যেখানে আমাদের চেহারা দেখা যায়, সেটা প্রেমের গল্পই হোক আর রাজনীতির গল্পই হোক। আমি তো অন্য কিছু পারি না। তাহলে পাখি সব যে রব করবে, সেটা কী নতুন সুরে করতে হবে? নতুন সুর শিখতে হবে?

পাঠকের মতামত

আপনার এইটুকু মতামত যথেষ্ট হয়নি দায়িত্বরত নির্লজ্জদের জন্য

পাঠক
৮ আগস্ট ২০২২, সোমবার, ২:৫৬ পূর্বাহ্ন

বিনোদন থেকে আরও পড়ুন

বিনোদন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status