ঢাকা, ২৩ জুলাই ২০২৪, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ মহরম ১৪৪৬ হিঃ

দেশ বিদেশ

বিয়ানীবাজারে চিনি ছিনতাই

‘ছাত্রলীগ’ জড়িত শুনেই মামলা নিতে গড়িমসি

বিয়ানীবাজার (সিলেট) প্রতিনিধি
১২ জুন ২০২৪, বুধবার

বিয়ানীবাজারে চিনি ছিনিয়ে নেয়ার ৪ দিন পরও মামলা নেয়নি পুলিশ। ছিনিয়ে নেয়া চিনি উদ্ধার ও ছিনতাইকারীদের শনাক্ত করে গ্রেপ্তারে পুলিশ ঢিলেমি করছে বলে অভিযোগ ভুক্তভোগী ব্যবসায়ীর। বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল ধর বলেছিলেন, পুলিশের একাধিক টিম মাঠে তৎপর রয়েছে। চিনি উদ্ধার করে ছিনিয়ে নেয়াদেরও গ্রেপ্তার করা হবে। চিনি ব্যবসায়ীর মৌখিক অভিযোগের ভিত্তিতে এ অভিযান চলছে বলে তিনি জানিয়েছিলেন। এক দিন পর গতকাল অগ্রগতি বিষয়ে ওসি দেবদুলাল ধর কোনো তথ্য দিতে পারেননি। 
গত শনিবার সীমান্ত উপজেলা বিয়ানীবাজারে সরকারি নিলাম ডাক থেকে কেনা ২৪ লাখ টাকার চিনি ব্যবসায়ী তার গুদামে নিয়ে যাওয়ার পথে ছিনিয়ে নেয়া হয়েছে। অভিযোগ উঠেছে, চোরাই চিনি সরকারি নিলাম ডাকে কেনার আক্রোশে চোরাকারবারিদের মাধ্যমে প্ররোচিত হয়ে বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের এক দল নেতাকর্মী এ ঘটনা ঘটিয়েছেন। শনিবার দুপুরবেলা সিলেট-বিয়ানীবাজার সড়কের চারখাই পুলিশ ক্যাম্পের কাছে এ ঘটনা ঘটে। 
চিনির মালিক ব্যবসায়ী বদরুল ইসলাম জানান, গত কয়েকদিনে তিনি সরকারের বিধি অনুযায়ী বিভিন্ন স্থান থেকে এক হাজার ৪৭৭ বস্তা চিনি নিলামের মাধ্যমে ক্রয় করেন। ওই চিনি থেকে ৪০০ বস্তা চিনি তিনি শাহগলী বাজারের একজন ব্যবসায়ীর কাছে বিক্রি করেন। শনিবার দুপুরে একটি ট্রাকবোঝাই করে বিক্রীত চিনি নিয়ে যাওয়ার সময় ঘটনাটি ঘটে।

বিজ্ঞাপন
ছিনিয়ে নেয়া চিনির মূল্য ২৪ লাখ টাকা। ব্যবসায়ী বদরুলের অভিযোগ, বিয়ানীবাজার উপজেলা ছাত্রলীগের দু’জন নেতার নেতৃত্বে ১৫-১৬ জনের এক দল তরুণ একটি প্রাইভেটকার, চারটি মোটরসাইকেল এবং একটি পিকআপ নিয়ে চিনিবোঝাই ট্রাকের গতিরোধ করে। এ সময় তারা আগ্নেয়াস্ত্র দেখিয়ে ট্রাকের চালককে জিম্মি করে চিনি তাদের পিকআপ ভ্যানে তুলে বিয়ানীবাজার পৌর শহরে নিয়ে যায়। 
স্থানীয় ব্যবসায়ী ও ঘটনাস্থলের লোকজন সূত্রে জানা গেছে, ছাত্রলীগের পদবিধারীদের নেতৃত্বে চিনি ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটে। ছিনতাইয়ের ঘটনায় সরাসরি কয়েকজন জড়িত থাকলেও আগের রাতে উপজেলা ও পৌর ছাত্রলীগের শীর্ষ স্থানীয় নেতারা দক্ষিণ বাজারে গোপন মিটিং করেন। 
বিয়ানীবাজার থানার এসআই শাহজাদা ফয়সল বলেন, ‘চিনি ছিনিয়ে নেয়ার বিষয়ে বাদীর দেয়া অভিযোগপত্রে কিছুটা ত্রুটি আছে। সেগুলো সংশোধন হলে মামলা রুজু করা হবে।’ 
চিনি ছিনতাই ঘটনায় ভেতরে-ভেতরে চরম ক্ষুব্ধ স্থানীয় সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ। তিনি এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতে তার কাছের লোকদের বলে দিয়েছেন।

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status