ঢাকা, ১৯ জুন ২০২৪, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বিনোদন

সদস্যপদ ফিরে পেলেন জায়েদ, বাতিল হতে পারে নিপুণের

স্টাফ রিপোর্টার
১৮ মে ২০২৪, শনিবারmzamin

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে আলোচনা যেন থামছেই না। সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হয় গত ১৯শে এপ্রিল। এতে জয়ী হয় মিশা-ডিপজল প্যানেল। তবে প্রায় মাস খানেক পর সম্প্রতি এ কমিটির বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেছেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নাসরিন আক্তার নিপুণ। রিটে তাদের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞাও চাওয়া হয়েছে। অথচ এই নিপুণই নির্বাচনে জয়ী হওয়ার পর মিশা-ডিপজলকে ফুল দিয়ে বরণ করে নিয়েছিলেন। বলেছিলেন একসঙ্গে কাজ করার কথা। এদিকে লন্ডন থেকে এক সাক্ষাৎকারে ডিপজলকে ‘অশিক্ষিত’ বলে মন্তব্য করেছেন নিপুণ আক্তার। অথচ এই ডিপজলের হাত ধরেই চলচ্চিত্রে এসেছেন এ নায়িকা।

নিপুণ সেই সাক্ষাৎকারে বলেন, আমাকে বলতে হচ্ছে শিল্পী সমিতিতে এমন একজন সেক্রেটারি পদে এসেছেন যার কোনো শিক্ষা নেই। এটা অশিক্ষিত লোকদের জায়গা না, এটা আনকালচারদের জায়গা না।

বিজ্ঞাপন
শুধু কাজ করলেই হবে না। জ্ঞান থাকতে হবে, শিক্ষিত হতে হবে। আমি একজন গ্র্যাজুয়েট। আমার তিন প্রজন্ম গ্র্যাজুয়েট। তবে এবার এমন মন্তব্যের জেরে নিপুণের শিল্পী সমিতির সদস্যপদও বাতিল হতে পারে। কারণ ডিপজলকে নিয়ে করা এ নায়িকার এমন মন্তব্যের পর বর্তমান কমিটি বৃহস্পতিবার এক জরুরি মিটিং করে। পরে সাংবাদিকদের কমিটির সহ-সভাপতি ডিএ তায়েব বলেন, নিপুণের এমন মন্তব্য সত্যিই হতাশাজনক। তিনি শুধু ডিপজলকেই ছোট করেননি বরং সমগ্র চলচ্চিত্র শিল্পীদের হেয় করেছেন। আমরা তার এমন মন্তব্যের জন্য একটি নোটিশ দেবো। যথাযথ উত্তর না পেলে তার সদস্যপদ বাতিল করা হবে। এদিকে চিত্রনায়ক জায়েদ খানের সদস্যপদ ফিরিয়ে দিয়েছে বর্তমান কমিটি। এ বিষয়ে ডিএ তায়েব বলেন, জায়েদ খান বর্তমান কমিটির কাছে চিঠি দিয়েছেন। তিনি যথাযথ ব্যাখ্যা দেয়ায় আমরা তা খতিয়ে দেখে সত্যতা পাওয়ায় সদস্যপদ ফিরিয়ে দিয়েছি। জায়েদের সদস্যপদও নির্বাচনের ঠিক আগ মুহূর্তে বাতিল করেছিল নিপুণের প্যানেল। এদিকে নিপুণের রিটের পর বৃহস্পতিবার তারই সমর্থিত শতাধিক শিল্পী মিশা-ডিপজলকে সংবর্ধনা জানিয়েছেন।

 

বিনোদন থেকে আরও পড়ুন

   

বিনোদন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status