ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

বিনোদন

আশানুরূপ সাড়া নেই ঈদের সিনেমার

ফয়সাল রাব্বিকীন
১৭ এপ্রিল ২০২৪, বুধবার
mzamin

গত বছর শাকিব খানের ‘প্রিয়তমা’ এবং আফরান নিশোর ‘সুড়ঙ্গ’ ঈদের ছবির হিসাব-নিকাষ পাল্টে দিয়েছিল। দুটি ছবিই ব্যাপক ব্যবসায়িক সফলতা পায়। এবারো ব্যাপক প্রত্যাশা তৈরি করেছিল ঈদের সিনেমাগুলো। যদিও ঈদুল ফিতরে ১১টি সিনেমা মুক্তি দেয়াকে অনেকেই ‘নিজের পায়ে কুড়াল মারা’র শামিলও বলেছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। ধারণা ছিল, ঈদে হল সংখ্যা মাত্র ১৪০টি হওয়ায় এবার বেশকিছু ছবিই মুখ থুবড়ে পড়বে। সেই ধারণা ঠিক হয়েছে। পাশাপাশি গত বছরের ঈদের ছবির ব্যবসায়িক সফলতার ধারে কাছেও নেই কোনো ছবি। বিশেষ করে শাকিব খানের ‘রাজকুমার’ নিয়ে ব্যাপক হাইপ তৈরি হয় ঈদের আগে। যদিও দু-একটি গান নিয়ে বিতর্কও হয়েছিল। সমালোচকদের অনেকেও হিমেল আশরাফের নির্মাণের প্রশংসাও করেছেন।

বিজ্ঞাপন
সর্বোচ্চ ১২৬টি হলে ‘রাজকুমার’ ঈদে মুক্তি পেয়েছে। প্রথম দুদিন বেশ ভালোও চলেছে ছবিটি। তবে খোঁজ নিয়ে জানা গেছে, হাউসফুল শো কমে গেছে ‘রাজকুমার’র। বিশেষ করে গত বছরের ‘প্রিয়তমা’র মতো ছবিটি দর্শক টানতে পারেনি বলেও জানিয়েছেন হলমালিকরা। অনেক বন্ধ হলও শাকিবের ছবির জন্য খুলে দেয় ঈদের সময়। এবারো তাই হয়েছে। তবে আগের বছরের মতো সাড়া না পাওয়ায় হতাশা প্রকাশ করেছেন অনেক হলমালিক। আর বাকি ছবিগুলোরও আশানুরূপ সাড়া নেই।

 দেশের ঐতিহ্যবাহী মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ মানবজমিনকে বলেন, আমরা ‘রাজকুমার’ চালাচ্ছি ঈদে। ছবিটি মোটামুটি ভালো চলছে। তবে গত বছরের ‘প্রিয়তমা’র মতো নয়। যদি দ্বিতীয় সপ্তাহে দর্শক থাকে তবে চালিয়ে যাবো। আর না থাকলে হয়তো ‘ওমর’ কিংবা ‘লিপস্টিক’ চালাবো। ঈদে এতগুলো ছবি মুক্তি দেয়া উচিত হয়নি বলেও মন্তব্য করেন তিনি। এদিকে স্টার সিনেপ্লেক্স তাদের শাখাগুলো থেকে কাজী হায়াতের ‘গ্রীনকার্ড’, ফুয়াদ চৌধুরীর ‘মেঘনাকন্যা’ ও ছটকু আহমেদের ‘আহারে জীবন’ নামিয়ে ফেলেছে। প্রতিষ্ঠানটির জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, এ ছবিগুলোর দর্শক একেবারে কম থাকায় আমরা নামিয়ে দিতে বাধ্য হয়েছি।

 তিনি বলেন, ঈদের ছবিগুলোর সাড়া গতবারের মতো পাচ্ছি না। তবে ‘রাজকুমার’, ‘ওমর’ ও ‘জিন টু’ ছবিগুলো ভালো চলছে। এগুলো সামনে আরও ভালো চলতে পারে। এদিকে যমুনা ব্লকবাস্টার সিনেমাস থেকেও ‘গ্রীনকার্ড’ ও ‘আহারে জীবন’ নামিয়ে দেয়া হয়েছে। নামিয়ে দেয়া হয়েছে সাইমন-বুবলীর ‘মায়া’ ছবিটিও। মোহাম্মদ মুস্তফা কামাল রাজ পরিচালিত ‘ওমর’ ও জাজ মাল্টিমিডিয়ার ‘জিন টু’ স্টার সিনেপ্লেক্সসহ অন্য মাল্টিপ্লেক্সগুলোতেও তুলনামূলক ভালো চলছে। আদর আজাদ ও পূজা চেরি অভিনীত ‘লিপস্টিক’ হল পেয়েছে খুবই কম। ছবিটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। 

অন্যদিকে জায়েদ খানের ‘সোনার চর’র ঈদের প্রথম দুদিনের রিপোর্ট মন্দ নয়। তারপর থেকে অবশ্য দর্শক সংখ্যা উল্লেখযোগ্যহারে কমেছে। গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘কাজল রেখা’ প্রশংসিত হলেও প্রত্যাশা অনুযায়ী দর্শক টানছে না বলে জানিয়েছেন মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষ। কাজী হায়াতের গ্রীনকার্ডে অভিনয় করেছেন কাজী মারুফ। চার কোটি টাকার ছবিটি অনেকটাই মুখ থুবড়ে পড়েছে। যদিও মারুফ ছবিটি নিয়ে বেশ প্রত্যাশার কথা শুনিয়েছিলেন মুক্তির আগে। অন্যদিকে ‘মেঘনাকন্যা’ ও ‘আহারে জীবন’ একদমই দর্শক টানতে পারেনি ঈদে। তবে আগামী সপ্তাহে কোন ছবিগুলো প্রতিযোগিতায় টিকে থাকে, কোন ছবি ছিটকে পড়ে এবং কোন ছবিগুলো শেষ পর্যন্ত ভালো ব্যবসা করতে পারে সেটা সময়ই অবশ্য বলে দেবে।

 

পাঠকের মতামত

এটা ভূয়া খবর কারন রাজকুমার ছবিটি প্রতিটি হল বলেন সিনেপ্লেক্সে বলেন সব যায়গায় হাউজ ফুল যাচ্ছে এটা সত্যি।

mdansar348487@gmail.
১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ১১:৪২ পূর্বাহ্ন

বিনোদন থেকে আরও পড়ুন

   

বিনোদন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status