ঢাকা, ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ শাওয়াল ১৪৪৫ হিঃ

বিনোদন

চাঁদরাতে চরকিতে ফারুকীর সিনেমা

স্টাফ রিপোর্টার
৩০ মার্চ ২০২৪, শনিবার
mzamin

ঈদ বা যেকোনো বিশেষ দিবস এলেই বিনোদন মাধ্যমগুলোতে মুক্তি দেয়া হয় সিনেমা, সিরিজসহ নানান কনটেন্ট। দর্শকও উন্মুখ হয়ে থাকে বিশেষ এইসব দিনে কোথায়, কি আসছে তা দেখার জন্য। তারই ধারাবাহিকতায় এবারের ঈদে চরকিতে মুক্তি পেতে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’ বা ‘মনোগামী’। এটি মুক্তি পাচ্ছে চাঁদরাতে। চরকি অরিজিনাল এই সিনেমায় চঞ্চল চৌধুরীর সঙ্গে জুটি বেঁধেছেন সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী জেফার। এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো অভিনয়ে আসছেন তিনি। সেই সঙ্গে মনোগামীতে আছেন সামিনা হোসেন প্রেমা, শুদ্ধ, প্রত্যয়ী প্রথমা রাইসহ অনেকে। এরইমধ্যে সিনেমার পোস্টার, টিজার, গান দর্শক বেশ পছন্দ করছে।  ছবিটি প্রসঙ্গে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, আমার প্রিয় একটা কাজ হচ্ছে মানুষের মনের ভেতর ছিপ ফেলে দেখা কি কি ধরা পড়ে সেখানে। ছোট-বড়, তুচ্ছ-গুরুত্বপূর্ণ সবই আমাকে নাড়া দেয়।

বিজ্ঞাপন
‘মনোগামী’তে অনেকদিন পরে মেল-ফিমেল রিলেশনশিপের কিছু দিক নিয়ে এই রকম ছিপ ফেলার সুযোগ পেয়েছি। সিনেমার প্রধান চরিত্রের অভিনেতাদের নিয়ে ফারুকী বলেন, চঞ্চল চৌধুরীর সঙ্গে আমার কাজের অভিজ্ঞতা তো বহু পুরনো। এখানেও একই রকম অপ্রতিরোধ্য তিনি। এই ধরনের চরিত্র কম করার ফলে একটা দারুণ ফ্রেশনেস উনি নিয়ে এসেছেন তার অভিনয়ে। জেফারকে আমরা মিউজিশিয়ান হিসেবে চিনি। 

এখানে তাকে অচেনাই লাগবে। কিন্তু এই চরিত্রে তাকে পাওয়ার ফলে গল্পটা প্রাণবন্ত হয়েছে। চঞ্চল চৌধুরী বলেন, ফারুকী ভাইয়ের সঙ্গে আমার ২০০৫ থেকে কাজের শুরু, এখন ২০২৩। আমার ক্যরিয়ারের টার্নিংপয়েন্ট ছিল সেই কাজটি। আর এবার ‘মনোগামী’ সিনেমার গল্পটাই একদম আলাদা। সিনেমায় কিছু মনস্তাত্ত্বিক দিক আছে যা দর্শককে ভাবাবে। আর এখানে আমার চরিত্রের লুক, গেট-আপ একদম ভিন্ন থাকবে এখানে। জেফার বলেন, একজন সংগীতশিল্পী হিসেবে আগেও  পর্দায় হাজির হয়েছি। কিন্তু ‘মনোগামী’ সিনেমায় কাজের অভিজ্ঞতা একদম ভিন্ন। বিষয়টি আমার জন্য অনেক আনন্দের, একই সঙ্গে চ্যালেঞ্জিং। মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমায় অভিনয় করতে পারা এবং সহ-অভিনেতা হিসেবে চঞ্চল চৌধুরীকে পাওয়া আমার জন্য কিছুটা চাপের ছিল। কিন্তু উনারা এত উদার ছিলেন ও সহযোগিতা করেছেন কাজটা আমার জন্য ব্যাপক রোমাঞ্চকর হয়েছে।   চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, দেখতে দেখতে মিনিস্ট্রি অফ লাভ-এর তৃতীয় সিনেমা রিলিজের পথে। প্রথম দু’টি সিনেমা দর্শক বেশ পছন্দ করেছে। আশা করছি, দর্শক এবার মনোগামী-এর মধ্যদিয়ে আগের ফারুকী ভাইয়ের নির্মাণ খুঁজে পাে

বিনোদন থেকে আরও পড়ুন

   

বিনোদন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status