ঢাকা, ২০ এপ্রিল ২০২৪, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ শাওয়াল ১৪৪৫ হিঃ

অর্থ-বাণিজ্য

মুনাফাখোর, মজুতদার ট্যাগ থেকে বাঁচতে চাই: এফবিসিসিআই

অর্থনৈতিক রিপোর্টার

(১ মাস আগে) ২৮ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ২:১৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৬ পূর্বাহ্ন

mzamin

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম বলেছেন, মুনাফাখোর, মজুতদার ইত্যাদি ট্যাগ থেকে বাঁচতে চাই। এ ছাড়া রমজানে কেউ যেন নিত্যপ্রয়োজনীয় পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে, সে জন্য বাজার কমিটি, ব্যবসায়ী সমিতি ও সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

বুধবার আসন্ন রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর উৎপাদন, আমদানি, মজুত, সরবরাহ ও সামগ্রিক দ্রব্যমূল্য পরিস্থিতি পর্যালোচনার জন্য সংশ্লিষ্ট উদ্যোক্তা ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় এ আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি। মতিঝিলে অবস্থিত এফবিসিসিআইর সভাকক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় তিনি বলেন, রমজানে সাপ্লাই চেইন ঠিক রাখা খুব গুরুত্বপূর্ণ। ব্যবসায়ীরা অতি মুনাফাখোর, মজুতদার ইত্যাদি ট্যাগ থেকে বাঁচতে হবে। আমরা যেন নিত্যপ্রয়োজনীয় পণ্য মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে পারি, সে জন্য আপনারা বাজার মনিটর করবেন।
পথে পণ্যবাহী গাড়িতে চাঁদাবাজি হলে তৎক্ষণাৎ এফবিসিসিআইকে জানানোর অনুরোধ করে এফবিসিসিআই সভাপতি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, পথে যেন কোনো চাঁদাবাজি না হয়। কোথাও চাঁদাবাজি হলে আমাদের জানাবেন। আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নেব। দরকার হলে সরকারের উচ্চ পর্যায়ের সাহায্য নেয়া হবে।

ব্যবসায়ীদের উদ্দেশ্য তিনি বলেন, রমজান মাস ইবাদতের মাস। আপনারা সারা বছর ব্যবসা করেন, রমজান মাসেও ব্যবসা করবেন। পৃথিবীর অন্য দেশগুলোতে ফেস্টিভালে ছাড় দেয়া হয়।

বিজ্ঞাপন
আমাদের দেশেও তেমন হতে হবে। আপনারা রমজান মাসের ‘ন্যায্য লাভ’ করেন। প্রধানমন্ত্রী কিন্তু এ বিষয়ে সতর্ক আছেন। তাই এই দিক সবাইকে সাবধান হতে হবে।
সভায় বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা, উদ্যোক্তা ও অংশীজনরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

You guys are merely "Futfute Sundor". Talkative people, only knows oiling and capture undue privileges'. No one believes you. General people may believe a street dog that, it may not bite. But people don't believe, you guys will give relieve people from over profit and illegal storages. Go to hell bloody guys!!

Zahurul Alam
২৮ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৭:৫৬ পূর্বাহ্ন

ওরে ডামির দল। খেয়ে দেয়ে হাপুস ঊপূশ করা এক ঝাক লোক গুলি

মিম মাসাদ
২৮ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৪:৩৭ পূর্বাহ্ন

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

   

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status