ঢাকা, ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

নড়াইলে জমি দখল করতে ঘর পুড়িয়ে দেয়ার অভিযোগ

নড়াইল প্রতিনিধি
২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার
mzamin

নড়াইল সদর উপজেলার হবখালী ইউনিয়নের সিঙ্গিয়া গ্রামে বিরোধপূর্ণ জমি দখল করতে বসতঘর পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। চরসিঙ্গিয়া গ্রামের মৃত আলেক মোল্যার ছেলে ক্ষতিগ্রস্ত মো. কমির মোল্যা গতকাল সকালে সাংবাদিকদের এমন অভিযোগ করেন।
তিনি জানান, তার ১২ শতক পৈতৃক জমিতে বসতঘর ও বিভিন্ন ধরনের গাছ রয়েছে। ওই জমি নিয়ে সিঙ্গিয়া গ্রামের আব্দুল হালিম খালাসীর ছেলে অহিদুল ও জাহিদুলের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এমনকি নড়াইল সদর সহকারী জজ আদালতে মামলা চলমান রয়েছে। মামলা করার পর তারা আরও ক্ষিপ্ত হয়। তারা ওই জমি দখলে নিতে তৎপরতা চালাতে থাকে। এরই ধারাবাহিকতায় রোববার বিকালে তারা ভাড়াটে লোকজন নিয়ে সশস্ত্র অবস্থায় এসে ওই ঘরে আগুন ধরিয়ে দেয়। তাৎক্ষণিক পুলিশকে জানালে পুলিশ এসে দু’জনকে আটক করেন। অজ্ঞাত কারণে তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে। এদিকে গ্রামের লোকজন এগিয়ে আসায় অন্য সন্ত্রাসীরা পালিয়ে যায়। 
এ ঘটনায় জড়িতরা হলো- অহিদুল খালাসী (৩৫), জাহিদুল খালাসী (৪০), রুহল খালাসী (৫০), হালিম খালাসী (৬০), হাফিজ মোল্যা (৬০), রতন মোল্যা (৫০), ছেলে তরিকুল (৪০), উজ্জ্বল মোল্যা (৩৫), চঞ্চল মোল্যা (৩০), আকাশ মোল্যা (২৫), লিংকন (২৬) ও রিয়াজুল (২৫)।

বিজ্ঞাপন
স্থানীয়রা জানান, অহিদুল খালাসী ও জাহিদুল খালাসী কোনো কিছুই মানে না। তারা স্থানীয় মান্যগণ্য ব্যক্তি ও জনপ্রতিনিধিদের কোনো কথা শুনছে না। বার বার জোর করে জমি দখলের চেষ্টা করছে। মামলায় হেরে যাওয়ার ভয়ে জমি দখলে মরিয়া হয়ে উঠেছে। এমনকি ঘরে ও খড়ের গাদায় আগুন দিয়েছে। আগুন নেভানোর চেষ্টা করলে তারা অস্ত্র দেখিয়ে ভয় দেখিয়েছে। ইটপাটকেল নিক্ষেপ করে অনেককে আহত করেছে। 
হামিদা বেগম বলেন, তারা যেভাবে আক্রমণ করেছে, আগুন দিয়েছে তাতে এলাকার মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। সন্ত্রাসীদের ন্যূনতম বিচার না হলে তারা ভবিষ্যতে বড় ধরনের অঘটন ঘটাবে। অভিযুক্তদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের কাউকেই এলাকায় পাওয়া যায়নি। নড়াইল সদর থানার ওসি সাইফুল ইসলাম বলেন, আদালত যার পক্ষে রায় দিবেন তিনি জমির মালিক হবেন। এখানে পুলিশের কোনো পক্ষপাতিত্ব করার কোনো সুযোগ নেই। কাউকে আটক করা হয়নি, তাই ছেড়ে দেয়ার প্রশ্নই ওঠে না। তথাপিও বিষয়টি অধিকতর গুরুত্ব দিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status