ঢাকা, ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

অনলাইন

হরিয়ানার বিরোধী নেতা খুনে উত্তাল রাজনীতি, প্রাণনাশের আশঙ্কা ছিল ৬ মাস আগে থেকেই

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ২:১১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৩ পূর্বাহ্ন

mzamin

লোকসভা নির্বাচনের আগে ভারতের হরিয়ানা রাজ্যে  বিরোধী দলের নেতার খুনের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। অস্বস্তিতে পড়েছে মনোহর লাল খট্টর সরকার। রবিবার রাতে বাহাদুরগড়ের কাছে রাজ্যের বিরোধী দল ইন্ডিয়ান ন্যাশনাল লোক দলের (আইএনএলডি) রাজ্য প্রধান নাফে সিং রাঠির এসইউভি  লক্ষ্য করে গুলি চালায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। তাতেই মৃত্যু হয়েছে রাঠি ও আইএনএলডি-এর  এক কর্মীর। রাঠির সারা শরীরে একাধিক গুলি লেগেছে, প্রচুর ক্ষত। বহু চেষ্টা করেও বাঁচানো যায়নি তাকে।

আইএনএলডি-র এক নেতা দাবি করেছেন, রবিবার রাতে নফের গাড়ি লক্ষ্য করে ২০ রাউন্ড গুলি ছোড়া হয়েছে।  বিরোধীরা রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করে সুর চড়িয়েছে সরকারের বিরুদ্ধে। আইএনএলডি নেতা অভয় সিংহ চৌটালা দাবি করেন, ‘‘নাফে দু’বারের বিধায়ক। আমাদের দলের রাজ্য শাখার প্রধান। লিখিত ভাবে ঊর্ধ্বতন পুলিশ কর্তা, রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে বার বার তার নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞাপন
তবে রাজ্য সরকারের তরফে কোনও নিরাপত্তা দেওয়া হয়নি।’’

রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজ, রাজ্য পুলিশের ডিজি এবং ঝাজ্জরের পুলিশ সুপারকে নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে চিঠি  লিখে  বাড়তি নিরাপত্তা চাইলেও তা না মেলায়  নিরাপত্তার  অভাবেই রাঠিকে এভাবে খুন হতে হল বলে দাবি চৌটালার।  হরিয়ানার স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজ জানান যে, তিনি এই ঘটনা সম্পর্কে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন পুলিশকে। সেই সঙ্গে ‘স্পেশাল টাস্ক ফোর্স’ গঠন করে তদন্ত শুরু হয়েছে।  পুলিশ নরেশ কৌশিক, রমেশ রাঠি, সতীশ রাঠি এবং রাহুল— এই চার জন সন্দেহভাজন ব্যক্তির বিরুদ্ধে এফআইআর করেছে। রাঠির মৃত্যুতে সরাসরি মুখ্যমন্ত্রীকে দায়ী করে সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন বিরোধীরা। এদিকে মুখ্যমন্ত্রী খট্টর বলেছেন -''এই মামলায় জড়িত একজন  অপরাধীকেও  রেহাই দেওয়া হবে না। যত তাড়াতাড়ি সম্ভব অভিযুক্তকে গ্রেফতার করতে এবং কঠোরতম ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। ''

সূত্র : এনডিটিভি

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status