ঢাকা, ১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

পিলখানা ট্রাজেডি সভ্যতার ইতিহাসে নির্মম ও নিষ্ঠুর হত্যাকান্ড: জামায়াত নেতা সেলিম উদ্দিন

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২৫ ফেব্রুয়ারি ২০২৪, রবিবার, ৮:৩৩ অপরাহ্ন

পিলখানা হত্যাযজ্ঞের মাধ্যমে দেশের দেশপ্রেমী, চৌকস ও মেধাবী সেনাকর্মকর্তাদের হত্যা করে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব,রাষ্ট্রীয় নিরাপত্তা ও জাতিসত্তাকে মারাত্মক হুমকির মুখে ঠেলে দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন। 
তিনি আজ পিলখানা ট্রাজেডি দিবস উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এসব কথা বলেন।  
মুহাম্মদ সেলিম উদ্দীন বলেন,  পিলখানা ট্রাজেডি সভ্যতার ইতিহাসে নির্মম ও নিষ্ঠুর হত্যাকান্ড। মূলত, দেশ, জাতি ও দেশপ্রেমী সেনাবাহিনীর বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ হিসাবেই ইতিহাসের এই রক্তাক্ত অধ্যায়ের অবতারণা করা হয়েছিল।  ঘটনা চলমান অবস্থায় তড়িঘড়ি করে হত্যাকারীদের সাধারণ ক্ষমা ঘোষণার মাধ্যমে দেশপ্রেমী সেনা কর্মকর্তা এবং তাদের পরিবার- পরিজনদের হত্যা ও নির্মম নির্যাতনের আরও সুযোগ দেয়া হয়েছিল। রাজধানীর উপকন্ঠে ইতিহাসের জঘন্যতম হত্যা ও নিধনযজ্ঞ চালালেও পরিস্থিতি মোকাবিলায় দ্রুত ও কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হয়নি। তিনি পিলখানায় নিহতদের শাহাদাত কবুলিয়াত, শহীদ পরিবারের সদস্যদের ধৈর্যধারণ এবং দেশ-জাতির কল্যাণ কামনায় মহান আল্লাহ তা’য়ালার দরবারে দোয়া করেন।
তিনি বলেন, মূলত পিলখানা ট্রাজেডির মাধ্যমে দেশের প্রতিরক্ষাব্যবস্থাকে দুর্বল ও রাষ্ট্রীয় সীমান্ত অরক্ষিত করা হয়েছে। তারই ধারাবাহিকতায় দেশের মানুষের ভোট-ভাতের অধিকার কেড়ে নেয়া হয়েছে। মহল বিশেষের উপর্যুপরি ব্যর্থতার কারণেই দেশ এখন দুর্নীতি ও দুর্নীতিবাজদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। এমনকি দুর্নীতিবাজরা দেশ থেকে অর্থ পাচার করে বিদেশে ব্যাপক বিত্তবৈভব সৃষ্টি  করেছে। তিনি পিলখানার নির্মম ঘটনার নেপথ্যের মূল নায়কদের বিচারের আওতায় আনতে সরকারের প্রতি আহ্বান জানান।

বিজ্ঞাপন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

পিটার হাসকে ওবায়দুল কাদেরের প্রশ্ন/ যুক্তরাষ্ট্র গণতন্ত্রে কত ধাপ পিছিয়েছে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status