ঢাকা, ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৫ হিঃ

খেলা

এমবাপ্পের তুমুল সমালোচনায় নেইমারের ‘লাইক’

স্পোর্টস ডেস্ক
২৫ ফেব্রুয়ারি ২০২৪, রবিবার

মৌসুম শেষেই রিয়ালে পাড়ি জমাবেন কিলিয়ান এমবাপ্পে। এমন পরিস্থিতি পিএসজিরই অদূরদর্শিতার ফল বলছেন সবাই। এতে ‘একমত’ ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারও। ২০১৭ সাল থেকে এমবাপ্পেকে নিয়ে পিএসজি-রিয়াল মাদ্রিদের লড়াই চলছে। সেবার রিয়ালকে হারিয়ে মোনাকো থেকে ফরাসি তরুণকে ভেড়ায় পিএসজি। এরপর প্রত্যেক মৌসুমে এমবাপ্পেকে ভেড়ানোর চেষ্টা করেছে রিয়াল। ২০২২ সালে তো এমবাপ্পের সঙ্গে মৌখিক চুক্তিও সেরে ফেলেছিল লস ব্লাঙ্কোরা। তবে পিএসজির মোটা অঙ্কের নতুন প্রস্তাবে মন পাল্টান কিলিয়ান। শর্তসাপেক্ষে থেকে যান প্যারিসে। শর্ত অনুযায়ী, খেলোয়াড় ক্রয়-বিক্রয়, এমনকি কোচ নির্বাচনেও হস্তক্ষেপের সুযোগ পান এমবাপ্পে।

বিজ্ঞাপন
সম্প্রতি ব্রাজিলিয়ান ক্রীড়াভিত্তিক ইনস্টাগ্রাম অ্যাকাউন্ড ‘জগোদা এসাইয়াদা’ এমবাপ্পেকে নিয়ে সমালোচনামূলক একটি পোস্ট করে। 

সেখানে লেখা হয়, ‘কোনো খেলোয়াড়ই দলের ঊর্ধ্বে হতে পারে না। পিএসজি এমন একটি ক্লাব, যারা সেরা খেলোয়াড় এবং সেরা দল তৈরিতে পারদর্শী। যখনই পিএসজি ভালো খেলা শুরু করলো, তখন একজন ফরাসির আচরণে দলের পরিস্থিতির অবনতি হওয়া শুরু হলো।’ পোস্টে লেখা হয়, ‘দলের বেশিরভাগ খেলোয়াড়ই স্প্যানিশ ভাষায় কথা বলায় এমবাপ্পে বিরক্ত হতে লাগলো এবং ক্লাব ছাড়ার হুমকি দিলো। নিজেদের দামি খেলোয়াড় এমবাপ্পের মন রক্ষার্থে পিএসজি খেলোয়াড় বিক্রি শুরু করলো। যাদের সঙ্গে এমবাপ্পের সম্পর্ক খারাপ, তাদেরকেই বিক্রি করছিল পিএসজি। তার পছন্দ মতো নতুন ফরাসি খেলোয়াড় ভেড়ানো শুরু করে ক্লাবটি।’ এরপর পোস্টে লেখা হয়, ‘সবকিছু যখন এমবাপ্পের মনমতো করা হলো, সে জানালো যে, মৌসুম শেষে ফ্রি ট্রান্সফারে ক্লাব ছাড়বে... এটাই পিএসজির শেষ পরিণতি।’ এই পোস্টে লাইক দিয়েছেন এমবাপ্পের সাবেক সতীর্থ নেইমার। 

গোলডটকমের প্রতিবেদনে বলা হয়, এমবাপ্পেকে নিয়ে করা এই সমালোচনায় পোস্টে লাইক দিয়ে নেইমার বুঝিয়েছেন যে, তিনি এ ব্যাপারে একমত। সায় দেয়ার কারণও তো আছে। ফরাসি ফরোয়ার্ডের ইচ্ছাতেই নাকি পিএসজি ছাড়তে হয়েছিল নেইমারকে। দীর্ঘ ৬ বছর এক ড্রেসিংরুমে কাটালেও এমবাপ্পের সঙ্গে সুসম্পর্ক তৈরি হয়নি নেইমারের। মাঠে পেনাল্টি নেয়া নিয়েও একাধিকবার নেইমারের সঙ্গে দ্বন্দ্বে জড়ান এমবাপ্পে।
 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status