ঢাকা, ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

যুব কনভেনশনে খেলাফত মজলিসের আমীর

দেশকে অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দিয়েছে সরকার

স্টাফ রিপোর্টার

(২ মাস আগে) ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ৭:২১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৫৭ অপরাহ্ন

mzamin

‘একতরফা ডামি’ নির্বাচনে ক্ষমতা দখল করে এই সরকার দেশকে অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দিয়েছে বলে মন্তব্য করেছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ। শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়াার্স ইনস্টিটিউট মিলনায়তনে ইসলামী যুব মজলিসের প্রথম জাতীয় ‘যুব কনভেনশনে’ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আব্দুল বাছিত আজাদ বলেন, দেশ আজ চরম সংকটের মধ্যে আছে। ‘একতরফা ডামি’ নির্বাচনে এই সরকার ক্ষমতা দখল করে দেশকে অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দিয়েছে। আর নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেড়েই চলছে। 

তিনি বলেন, দেশে লক্ষ লক্ষ যুবক আজ বেকার। বেকার সমস্যা সমাধানে সরকারের কার্যকর উদ্যোগ নেই। বরং বেকারত্বের অভিশাপে হতাশাগ্রস্ত হয়ে মাদকাসক্ত হয়ে পড়েছে যুবকরা। আজকে সরকারি চাকুরিতে যোগ্যতার তেমন বালাই নেই। ঘুষ, স্বজনপ্রীতি এবং দলীয় পরিচয় ছাড়া চাকুরি হয় না। যুব সমাজের নৈতিকতা ধ্বংস করার জন্য অপসংস্কৃতি, অশ্লীলতা ছড়িয়ে দেয়া হচ্ছে। এ অবস্থার অবসান ঘটাতে হবে।

বিজ্ঞাপন
দেশকে গড়তে হলে যুবকদের দরকার। অন্যায় প্রতিরোধেও যুবকদের দরকার। আগামীর সুন্দর বাংলাদেশ গড়তে যুবকদের এগিয়ে আসতে হবে। ইসলামী যুব মজলিসের ভাইয়েরা আগামীর বাংলাদেশ গড়ার কারিগর হবে, এটা আমার দৃঢ় বিশ্বাস। 

যুব কনভেনশনে তাওহীদুল ইসলাম তুহিনকে সভাপতি ও সোহাইল আহমদকে সাধারণ সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন নির্বাচন কমিশনের আহ্বায়ক ড. আহমদ আবদুল কাদের। ২০২৪ সেশনের জন্য গঠিত ইসলামী যুব মজলিসের পূর্ণাঙ্গ কমিটি হলো:   সভাপতি তাওহীদুল ইসলাম তুহিন, সহ সভাপতি হাফেজ মুহিউদ্দিন জামিল, সাধারণ সম্পাদক মাওলানা সোহাইল আহমদ, সহ-সাধারণ সম্পাদক মুফতি শেখ শাব্বীর আহমাদ, মাওলানা ফরিদ উদ্দিন, অর্থ সম্পাদক আহমদ হোসাইন, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আবুল হোসাইন, অফিস ও প্রচার সম্পাদক মাওলানা আজিজ উল্লাহ আহমদী, সাংগঠনিক সম্পাদক জামিরুল ইসলাম, প্রকাশনা সম্পাদক হাফেজ মাওলানা মুহাম্মদ সালমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক দেওয়ান তানজীল আহমদ, সদস্য মুহাম্মদ শাহিন, এডভোকেট তাইফুর রহমান, হাফেজ আবু তাহের, ইঞ্জিনিয়ার মেহেদী হাসান সাকী, ইঞ্জিনিয়ার ইমরান আসাদ, ইকবাল হোসাইন কয়সর, প্রভাষক মাইদুল ইসলাম ও আবু বকর সিদ্দিক আহাদ।

এছাড়া কনভেনশনে ৮টি দাবি ঘোষণা করা হয়। দাবিগুলো হলো: যুবকদের ইসলামী আদর্শে উজ্জীবিত করা ও দেশপ্রেমে উজ্জীবিত করার ব্যবস্থা করা, কর্মসংস্থান সৃষ্টিতে রাষ্ট্রীয় বাজেটে অগ্রাধিকার থাকতে হবে। বেকার যুবকদের ভাতা দিতে হবে, যুব উদ্যোক্তাদের জন্য সুদমুক্ত ও জামানতবিহীন সহজ শর্তে ঋণের ব্যবস্থা করতে হবে, সাধারণের মাদক নিষিদ্ধ করতে হবে এবং অশ্লীল বিনোদন বন্ধ করতে হবে, গ্রাম ও মসজিদভিত্তিক যুব তালিম ক্যাম্প চালু করতে হবে, সামাজিক ও রাজনৈতিক অসৎ উদ্দেশ্যে যুবকদের ব্যবহার বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ ও নীতিমালা প্রণয়ন করতে হবে, জাতীয় পলিসি নির্ধারণে যুবকদের অংশগ্রহণ নিশ্চিত করতে রাজনৈতিক ঐক্য ও কর্মকাঠামো নির্মাণ করতে হবে, প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরি এবং বিদেশে শ্রম বাজার বিস্তৃত করার কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

ইসলামী যুব মজলিসের আহ্বায়ক ড. মোস্তাফিজুর রহমান ফয়সলের সভাপতিত্বে ও সদস্য সচিব তাওহীদুল ইসলাম তুহিনের সঞ্চালনায় কনভেনশনে আরও বক্তব্য রাখেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, নায়েবে আমীর অধ্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ, যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী প্রমুখ।

পাঠকের মতামত

বিমানে বাংলাদেশের একজন যাত্রী অসুস্থ হয়ে পড়েছে, ভারত জরুরি অবতরণ করতে দেয়নি কিন্তু পাকিস্তান সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এই ঘটনার কেউ যদি বলে ভারত আমাদের বন্ধু রাষ্ট্র, আমি মনে তার মাথায় সমস্যা আছে। আজকে আমাদের সীমান্ত অরক্ষিত, প্রতিনিয়ত ভারতীয় সীমান্ত বাহিনীর গুলিতে বাংলাদেশের নাগরিকগণ মারা পড়ছে। কিন্তু এর কোন বিচার আজ পর্যন্ত হয়নি, আর হবে বলে আমরা মনেও করিনা। ভারতীয় পণ্য বয়কটের মাধ্যমে আমাদের এ লড়াই চলবে।।

বন্ধু খান
২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ৯:৪৮ অপরাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status