ঢাকা, ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৫ হিঃ

খেলা

ধর্ষণ মামলায় আলভেজের জরিমানার টাকা দিলেন নেইমার

স্পোর্টস ডেস্ক

(২ মাস আগে) ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ২:৫৫ অপরাহ্ন

mzamin

ধর্ষণ মামলায় সাড়ে ৪ বছরের কারাদণ্ড হয়েছে দানি আলভেজের। একইসঙ্গে ব্রাজিলিয়ান ফুটবলারকে দেয়া হয়েছে অর্থদণ্ডও। আলভেজের পক্ষে স্প্যানিশ আদালত কর্তৃক ধার্যকৃত জরিমানাটি দিয়েছেন তার সাবেক সতীর্থ এবং ঘনিষ্ঠ বন্ধু নেইমার। খবরটি দিয়েছে ব্রাজিলিয়ান গণমাধ্যম ইউওএল। 

২০২২ সালের ডিসেম্বরে বার্সেলোনার নৈশক্লাবে এক নারীকে ধর্ষণের অভিযোগ ওঠে দানি আলভেজের বিরুদ্ধে। ২০২৩ সালের শুরুতে স্পেনের একটি থানায় ব্রাজিলিয়ান ফুটবলারের নামে মামলা করেন ভুক্তভোগী সেই নারী। শুরুতে ধর্ষণের অভিযোগ অস্বীকার করেন বার্সেলোনার সাবেক ডিফেন্ডার। এরপর আলভেজ দাবি করেন, ভিক্টিমের সম্মতিতেই শারীরিক সম্পর্কে জড়ান তিনি। তবে আলভেজের দাবি মিথ্যা প্রমাণ করেছে স্পেনের একটি আদালত। বৃহস্পতিবার বার্সেলোনার আদালতের রায়ে আলভেজকে সাড়ে ৪ বছরের কারাদণ্ড দেয়া হয়। একইসঙ্গে ভুক্তভোগীকে ১ লাখ ৫০ হাজার ইউরো দেয়ার জন্য নির্দেশ দেয় আদালত।

বিজ্ঞাপন
ইউওএলের প্রতিবেদনে বলা হয়, মামলার রায়ের আগেই গত ৯ই আগস্ট স্পেনের আদালতে ক্ষতিপূরণ বাবদ টাকাটা পাঠান নেইমার।  

ইউওএল জানিয়েছে, ভুক্তভোগীর যে নৈতিক এবং শারীরিক ক্ষতি হয়েছে, তা প্রশমনে আলভেজকে জরিমানা দেয়ার নির্দেশ দেয়া হয়েছিল এবং সেটি দিলে সাজার মেয়াদও কমবে বলে বলা হয়েছিল। ধর্ষণের দায়ে ব্রাজিলিয়ান ডিফেন্ডারের ১২ বছরের কারাদণ্ড চেয়েছিল ভুক্তভোগীর আইনজীবী। আর স্পেনের রাষ্ট্রীয় কৌঁসুলিরা চেয়েছিলেন ৯ বছরের কারাদণ্ড। ইউওএল আলভেজের ঘনিষ্ঠ তিনটি সূত্র মারফত নিশ্চিত করেছে, নেইমার ও তার বাবা টাকাটা পাঠিয়ে আলভেজকে সহায়তা করেছেন।  

ইউওএল জানিয়েছে, গত নভেম্বরে আলভেজকে নেইমারের পরিবারের পক্ষ থেকে আর্থিক সাহায্যের প্রমাণ পেয়েছে তারা। সাবেক ব্রাজিলিয়ান ডিফেন্ডারের আইনজীবী মিরাইদা পুয়েন্তেকে নেইমারের পরিবারের পক্ষ থেকে টাকাটা দেয়া হয়। এরপর আগস্টে আদালতে টাকা জমা দেয় আলভেজের পরিবার। 

২০২২ সালের ৩০শে ডিসেম্বর বার্সেলোনার সাটন নৈশক্লাবে এক নারীকে ধর্ষণের অভিযোগ ওঠে আলভেজের বিরুদ্ধে। চলতি মাসের শুরুতে তার বিচার শুরু হয়। ভুক্তভোগীর অভিযোগ, নৈশ্বক্লাবের বাথরুমে আলভেজ জোর করে তার সঙ্গে শারীরিক সম্পর্ক স্থাপন করেন। ছেড়ে দেয়ার জন্য আলভেজকে বারবার অনুরোধ করেছিলেন তিনি।

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status