ঢাকা, ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ শাওয়াল ১৪৪৫ হিঃ

অনলাইন

আজকে একমাত্র বাধা হচ্ছে সাম্প্রদায়িকতা: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

(২ মাস আগে) ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৯:৪৭ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৮ পূর্বাহ্ন

mzamin

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজকে একমাত্র বাধা হচ্ছে সাম্প্রদায়িকতা। আজকের এই দিনে সাম্প্রদায়িকতার যে বীজবৃক্ষ বিএনপির নেতৃত্বে ডালপালা বিস্তার করেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই বীজবৃক্ষকে সমূলে তুলে ফেলব আমরা। এটাই আমাদের অঙ্গীকার।

বুধবার সকালে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, একুশে ফেব্রুয়ারি হচ্ছে স্বাধীন বাংলাদেশের ভিত্তি। বঙ্গবন্ধুর নেতৃত্বে একুশে ফেব্রুয়ারির ভাষা আন্দোলনের মধ্য দিয়ে বাংলাদেশের ভিত্তি স্থাপিত হয়েছিল। পরে স্বাধিকার সংগ্রামে বিভিন্ন মাইলফলক অতিক্রম করে একাত্তরের স্বত্ব জাতীয়তাবাদের দিকনির্দেশনা আসে বঙ্গবন্ধু ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মধ্য দিয়ে। আমরা প্রথমে ভাষা যোদ্ধা। অতঃপর একাত্তরে আমরা বীর মুক্তিযোদ্ধা।

পাঠকের মতামত

বাংলাদেশে সাম্প্রদায়িকতা বলে কিছু নেই। সাম্প্রদায়িকতার চরম রূপ নিয়েছে ভারতে। সেখানে মুসলমানরা প্রতিনিয়ত হিন্দুদের হাতে নিগৃহীত হচ্ছে। মুসলমানরা দিনের পর দিন কোনঠাসা হচ্ছে।‌ সেটা নিয়ে কথা বলুন এবং নিন্দা জানান ( যদি সাহস থাকে) ।

Andalib
২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ১০:৪৭ পূর্বাহ্ন

১৯৪৭ সালের ডিসেম্বরের শেষের দিকে বাংলাকে রাষ্ট্রভাষা করার সমর্থনে সর্বপ্রথম রাষ্ট্রভাষা সংগ্রাম পরিষদ গঠিত হয়। তমদ্দুন মজলিশের অধ্যাপক নূরুল হক ভূঁইয়া এই কমিটির আহ্বায়ক ছিলেন।[৫][২৪] পরবর্তীতে সংসদ সদস্য সামসুল হক আহ্বায়ক হয়ে নতুন কমিটি গঠন করেন এবং বাংলাকে রাষ্ট্রভাষা করার পক্ষে কার্যক্রম আরও জোরদার করেন। তথ্যসূত্র: ভাষা আন্দোলনের সূচনা, উইকিপিডিয়া, গুগল সার্চ ইঞ্জিন। বঙ্গবন্ধুর নেতৃত্বে একুশে ফেব্রুয়ারির ভাষা আন্দোলন হয়নি বরং তিনি আন্দোলনে অংশ গ্রহণ করেছেন। মূলত: ভাষা আন্দোলন থেকেই স্বাধীনতার প্রেরণা তৈরি হয়েছিল। আর এই প্রেরণা থেকেই ধারাবাহিক আপোষহীন সংগ্রামের মাধ্যমে বিভিন্ন মাইলফলক অতিক্রম করে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের মধ্য দিয়ে একাত্তরের মুক্তিযুদ্ধের দিকনির্দেশনা দেন বঙ্গবন্ধু (আল্লাহ উনাকে জান্নাতুল ফিরদাউস নসীব করুন)। সুতরাং জাতী আশা করে উচ্চ পদস্থগণ তালগোল পাকিয়ে বক্তব্য দেয়া থেকে বিরত থাকবেন।

Abdul Hannan
২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ১২:৪৭ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status