ঢাকা, ১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ শাওয়াল ১৪৪৫ হিঃ

দেশ বিদেশ

কক্সবাজার সৈকতের ২ বিচের নাম বদলের প্রস্তাব

স্টাফ রিপোর্টার, কক্সবাজার থেকে
২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার

কক্সবাজার সমুদ্রসৈকতের সুগন্ধা বিচ ও সুগন্ধা থেকে কলাতলী পর্যন্ত অংশের নাম বদলের প্রস্তাব করা হয়েছে। এরমধ্যে সুগন্ধা বিচকে ‘বঙ্গবন্ধু বিচ’ এবং সুগন্ধা থেকে কলাতলী বিচের মাঝখানের সৈকতকে ‘বীর মুক্তিযোদ্ধা বিচ’ নামকরণের প্রস্তাব দেয়া হয়। সোমবার মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. সাহেব উদ্দিন স্বাক্ষরিত একটি চিঠিতে এই তথ্য জানা গেছে। কক্সবাজারের জেলা প্রশাসক বরাবর পাঠানো এই চিঠিতে ২ সৈকতের নাম পরিবর্তনের বিষয়ে ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে। মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মো. সোলায়মান মিয়া সৈকতের এই দুটি পয়েন্টের নাম পরিবর্তনের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের কাছে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে নতুন নামকরণের জন্য একাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে সিদ্ধান্ত হয়। পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসককে চিঠি দেয়া হয়েছে।

 মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উন্নয়ন অধিশাখার সহকারী সচিব মো. সাহেব উদ্দিন বলেন, একজনের আবেদনের পরিপ্রেক্ষিতে সৈকতের দুটি পয়েন্টের নাম পরিবর্তনের প্রাথমিক সিদ্ধান্তের চিঠি জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে। জেলা প্রশাসক সংশ্লিষ্ট কমিটির সঙ্গে বসে সম্ভাব্যতা যাচাই শেষে একটি প্রতিবেদন মন্ত্রণালয়ে পাঠাবেন। তার প্রতিবেদন যদি আবেদনের পক্ষে হয়, তাহলে সৈকতের দুটি পয়েন্টের নাম পরিবর্তন হয়ে ‘বঙ্গবন্ধু বিচ’ ও ‘বীর মুক্তিযোদ্ধা বিচ’ হবে। ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের অতিরিক্ত ডিআইজি ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের কেন্দ্রীয় কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আপেল মাহমুদ বলেন, কক্সবাজার সমুদ্রসৈকত দেশি-বিদেশি পর্যটকদের কাছে পরিচিত।

বিজ্ঞাপন
তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতি ধরে রাখতে এই ২ সৈকতের নামকরণে আমরা আবেদন করেছিলাম।

পাঠকের মতামত

what more!

faheem
২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৫:৪৩ পূর্বাহ্ন

দেশ বিদেশ থেকে আরও পড়ুন

আরও খবর

   

দেশ বিদেশ সর্বাধিক পঠিত

মোবাইল হ্যান্ডসেট/ ‘মেইড ইন বাংলাদেশ’ এখন সংকটে

মৌলভীবাজারে জাতীয় পার্টির সম্মেলন সম্পন্ন / ‘আমরা আওয়ামী লীগে নেই, বিএনপিতেও নেই

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status