ঢাকা, ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

জনগণের শক্তির কাছে অচিরেই মাথানত করবে শাসকগোষ্ঠী: ফখরুল

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৯ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১০:৫৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:২২ অপরাহ্ন

mzamin

জনগণের শক্তির কাছে আওয়ামী শাসকগোষ্ঠীকে অচিরেই মাথানত করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেন তিনি।

'রাজধানীর খামারবাড়িতে নাগরিক ঐক্যের উদ্যোগে গণস্বাক্ষর কর্মসূচিতে 'আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের ক্যাডার’রা আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে বেপরোয়া ও কাপুরুষোচিত হামলা চালিয়ে দলটির সাংগঠনিক সম্পাদক সাকিব আনোয়ারকে ব্যাপক মারধর ও কর্মসূচির চেয়ার-টেবিল-ব্যানার ভাংচুরের ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে' এ বিবৃতি দেন ফখরুল।

মির্জা ফখরুল বলেন, একদিকে খাদ্যপণ্যের চরম মূল্যবৃদ্ধিতে অসহায় মানুষ অন্ধকার দেখছে, অন্যদিকে গ্যাস, বিদ্যুৎ ও সুপেয় পানির ক্রমবর্ধমান দাম বৃদ্ধিতে মানুষ এক গভীর সংকটের মধ্যে পড়েছে। এর উপর সন্ত্রাসীদের দৌরাত্মে জনগণ এখন দিশেহারা। আইনশৃঙ্খলা বাহিনীর প্রশ্রয়ে আওয়ামী সন্ত্রাসীরা দেশব্যাপী দাপিয়ে বেড়াচ্ছে। আজকেও নাগরিক ঐক্যের কর্মসূচিতে আওয়ামী ছাত্রসংগঠনের আক্রমণের সময় পুলিশ তাকিয়ে তাকিয়ে দেখেছে। এরা গুন্ডামীর রাজত্ব কায়েম করার জন্যই দেশকে গণতন্ত্রশুন্য করেছে। রাষ্ট্রীয় পেশীশক্তির জোরে মানুষের মত প্রকাশের স্বাধীনতাকে কেড়ে নেয়া হয়েছে। তবে জনগণের শক্তির কাছে অবৈধ আওয়ামী শাসকগোষ্ঠীকে অচিরেই মাথানত করতে হবে।

তিনি বলেন, ৭ই জানুয়ারি ডামি নির্বাচনের পর আওয়ামী লীগ এবং এর অঙ্গ-সংগঠনগুলো দেশকে ‘জোর যার মুলুক তার’ বানিয়েছে। মনে হয় সহিংস আক্রমণ ও জীবননাশের ব্রত নিয়ে তারা বিএনপিসহ সমমনা দলগুলোর ওপর ঝাঁপিয়ে পড়েছে। আমরা তারই বহিঃপ্রকাশ দেখলাম আজ খামারবাড়িতে নাগরিক ঐক্যের গণস্বাক্ষর কর্মসূচিতে বর্বর আক্রমণ।

ফখরুল বলেন, আওয়ামী সন্ত্রাসীদের বেপরোয়া দাপটে দেশের জনপদের পর জনপদ সাধারণ মানুষ ভয় ও গভীর উৎকন্ঠায় দিন কাটাচ্ছে।

বিজ্ঞাপন
এ দেশে নাগরিক নিরাপত্তা এখন চরম অবনতিশীল। আওয়ামী সন্ত্রাসীদের হাত থেকে রেহাই পেতে সাধারণ মানুষ কোথাও আশ্রয় খুঁজে পাচ্ছে না। আইন ও প্রশাসন মানুষকে রক্ষা করতে পারছে না। জনগণ নিজ দেশে পরবাসী হয়ে দিনযাপন করছে।

বিএনপি মহাসচিব সাকিব আনোয়ারের ওপর হামলাকারী ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহ্বান জানান। পাশাপাশি সন্ত্রাসীদের হাতে আহত সাকিব আনোয়ারের আশু সুস্থতা কামনা করেন তিনি।

পাঠকের মতামত

বি,এন,পি'র রাজনৈতিক ভূল কৌশলে স্বৈরাচার আজ আবারও ক্ষমতায়।তাদেরকে ইমরান খান থেকে শিক্ষা নিতে হবে

সৈয়দ নজরুল হুদা
১৯ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৮:৫৫ অপরাহ্ন

গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াকু রাজনৈতিক দলগুলো এবং সংগঠনগুলো যতদিন একসাথে লড়াই করতে না করবে এমনভাবে মার খেতে হবে এবং কাংখিত লক্ষ্যে পৌঁছানো সুদূরপরাহত হবে ।

শেখ নিজাম উদ্দিন আহম
১৯ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১০:৫২ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status