ঢাকা, ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

সিন্ডিকেটের কবলে জিম্মি বাজার: চরমোনাই পীর

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৯ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৭:৫৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:১৭ অপরাহ্ন

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধিতে মানুষ চরম অসহায় মন্তব্য করে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। নিত্যপণ্যের ঊর্ধ্বগতির এই বাজারে রমজান মাসে সাধারণ মানুষের কী অবস্থা হবে? একথা বলতে দ্বিধা নেই যে সরকার সিন্ডিকেট ভাঙতে পারছে না। সিন্ডিকেটের কবলে জিম্মি পণ্যের বাজার। সোমবার বরিশালের চরমোনাইতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে আলোচনাকালে এসব কথা বলেন তিনি।
রেজাউল করীম বলেন, ডামি সরকারের পদত্যাগ করে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই। কারণ জনগণের মুক্তি পেতে হলে এই সরকারকে বহাল রেখে কখনো সম্ভব নয়। সরকার নিজেদের ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে মরিয়া। সাধারণ মানুষের প্রতি তাদের কোন দায়বদ্ধতা আছে বলে মনে হয় না। 

তিনি বলেন, দূষিত, কলুষিত ও নোংরা রাজনীতির কারণে মানুষ নিষ্পেষিত হচ্ছে। রাজনীতিতে আমূল পরিবর্তন সময়ের অনিবার্য দাবি। গুণগত ও আদর্শিক পরিবর্তনের মাধ্যমে মানুষের মুক্তি ফিরিয়ে আনতে হবে। এজন্য ইসলামী আন্দোলন সারাদেশে কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন
বিশেষ করে ১৫-২৯ ফেব্রুয়ারি দাওয়াতী পক্ষ পালন করছে। ইসলামী আন্দোলনের দাওয়াত ঘরে ঘরে পৌঁছে দিয়ে দেশের মানুষকে এর পতাকাতলে নিয়ে আসতে আমরা কাজ করে যাচ্ছি। ইসলামের পতাকাতলে ফিরে আসলে এবং ইসলামের আলোয় আলোকিত হলেই কেবল এদেশকে এবং এ দেশের মানুষকে  আর অশান্তির দাবানলে জ্বলতে হবে না।
চরমোনাই পীর বলেন, দেশের স্বাধীনতা নিয়ে আমরা উদ্বিগ্ন। সীমান্তে বাংলাদেশি নাগরিকদের গুলি চালিয়ে হত্যা করা হচ্ছে সরকারের জোরালো প্রতিবাদ নেই। এভাবে নতজানু পররাষ্ট্রনীতি দিয়ে দেশ চলতে পারে না।

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status