ঢাকা, ২০ জুলাই ২০২৪, শনিবার, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৬ হিঃ

রাজনীতি

ভারতের উত্তরাখন্ডে সহিংসতায় হত্যার ঘটনায় খেলাফত মজলিসের উদ্বেগ

স্টাফ রিপোর্টার

(৫ মাস আগে) ১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৫:৫৪ অপরাহ্ন

ভারতের উত্তরাখন্ড রাজ্যে মসজিদ ও মাদ্রাসা উচ্ছেদ করতে গিয়ে প্রশাসন কর্তৃক ৬ জন হত্যার ঘটনায় উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করেছে খেলাফত মজলিস। সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। 

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, ভারত নিজেদেরকে সর্ববৃহৎ গণতান্ত্রিক রাষ্ট্র দাবি করলেও মূলত উগ্র হিন্দুত্ববাদী সংগঠনগুলোর কাছে দেশটি আত্মসমর্পণ করে বসে আছে। বিজেপি সরকার এসব হিংসা ও উগ্রবাদিতা নিয়ন্ত্রণে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। আমরা অবিলম্বে সকল হত্যাকাণ্ডের বিচার দাবি করছি। নিজ দেশের মুসলিম নাগরিকদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা এবং ধর্মীয় স্থাপনা সুরক্ষা দেয়ার জন্য ভারত সরকারের কার্যকর তৎপরতা দাবি করছি।

তারা বলেন, ভারতের উত্তরাখন্ড রাজ্যের হলদওয়ানিতে গত বৃহস্পতিবার রাত থেকে শুরু হওয়া পুলিশী আক্রমণে এখনো পর্যন্ত ৬ জন মুসলিম নিহত ও শতাধিক আহতের খবর পাওয়া গেছে। ভারতে উগ্র হিন্দুত্ববাদীদের ধ্বংসাত্মক কর্মকাণ্ডে মুসলিম জনগোষ্ঠী আজ আতঙ্কিত ও তটস্থ। উত্তরাখন্ড রাজ্যের হলদওয়ানিতে ক্ষমতাসীন বিজেপি প্রশাসন মুসলমানদের উপর যে হামলা চালিয়েছে তা বর্বরতা ছাড়া আর কিছুই নয়। যে মসজিদ ও মাদ্রাসাকে অবৈধ বলে সেখানে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে তা হিংসাত্মক ও উদ্দেশ্যপ্রণোদিত। বিজেপি সরকার এভাবে বেছে বেছে মুসলিম স্থাপনাগুলো উচ্ছেদ ও মুসলিম ঐতিহাসিক নামকরণগুলো মুছে ফেলতে চাইছে। 
 

বিজ্ঞাপন

রাজনীতি থেকে আরও পড়ুন

আরও খবর

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status