ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

বাজার সিন্ডিকেটের জন্য দায়ী সরকার: মান্না

স্টাফ রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৪:৫৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৭ পূর্বাহ্ন

mzamin

দ্রব্যমূল্য বাড়ার পেছনে বাজার সিন্ডিকেটের দৌরাত্ম্যের জন্য সরকার দায়ী বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। সোমবার জাতীয় প্রেসক্লাবের নাগরিক ঐক্যের উদ্যোগে ‘প্রহসনের নির্বাচন মানি না-গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর অভিযান’ শীর্ষক এক কর্মসূচিতে এসব কথা বলেন তিনি।

এই কর্মসূচি থেকে নতুন করে ছয় দিনের কর্মসূচিও ঘোষণা করেন মাহমুদুর রহমান মান্না। কর্মসূচিগুলো হলো: ১৩ ফেব্রুয়ারি মালিবাগ হোসাফ টাওয়ারের সামনে, ১৫ ফেব্রুয়ারি যাত্রাবাড়ী মোড়ে, ১৬ ফেব্রুয়ারি শনির আখড়া ফুটওভার ব্রিজ সংলগ্ন, ১৮ ফেব্রুয়ারি ফার্মগেইট আনন্দ সিনেমা হলের সামনে, ১৯ ফেব্রুয়ারি খামারবাড়ির সামনে গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হবে। এছাড়া আগামী ১৭ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে কবিতার বইয়ের মোড়ক উন্মোচন।

তিনি বলেন, ৭ তারিখে তথাকথিত নির্বাচন হয়েছে। নির্বাচনের এই এক মাসেরও বেশি সময়ে, জিনিসপত্রের দাম আগের চাইতে বেশি। ভোট হলো কিন্তু জিনিসের দাম কমলো না। সরকার বলেছে জিনিসের দাম কমবে। আর রোজার কারণে তারা চাল, তেল, চিনি এবং খেজুরের ওপর থেকে শুল্ক প্রত্যাহার করেছে। এরপরও এসব জিনিসের একটাও দাম কমেনি।

তিনি বলেন, এই সরকার নিজেদেরকে খুবই শক্তিশালী মনে করে। কিন্তু সিন্ডিকেটকে হাত দিতে পারে না।

বিজ্ঞাপন
কারণ এরাই সিন্ডিকেটদের পোষে, মানুষ যেমন বাড়িতে পোষা প্রাণী রাখে। আমাদের সরকার অনেকগুলো গুন্ডা পালে, এদেশের বড় বড় ব্যবসায়ীদের পালে। ওদেরকে ডেকে ডেকে বলে, তোরা যা ইচ্ছা, যেমন ইচ্ছা কর। দেখবি আমাদের যেন বেশি বদনাম না হয়। আর মাঝে মধ্যে আমরা তোদেরকে বকব। কিন্তু তোরা তোদের কাজ চালিয়ে যাবি। আমাদের দরকারের সময় তোরা আমাদেরকে সহযোগিতা করিস।

রাজনীতি থেকে আরও পড়ুন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status