ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

ইসরাইলের সঙ্গে যুদ্ধের জন্য প্রস্তুত সিরিয়া: পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল

মানবজমিন ডেস্ক

(১ সপ্তাহ আগে) ১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৪:৩৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৫ পূর্বাহ্ন

mzamin

ইসরায়েলের সাথে সম্ভাব্য যুদ্ধের সময় নিজের ভূখণ্ড রক্ষার জন্য পুরোপুরি প্রস্তুত দামেস্ক। রোববার এ কথা জানিয়েছেন সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল মেকদাদ। গাজায় ইসরাইলি বর্বরতার বিরুদ্ধে প্রথম থেকেই সরব সিরিয়া। মধ্যপ্রাচ্যে গত কয়েক মাস ধরেই ক্রমশ উত্তেজনা বেড়ে চলেছে। সেই উত্তেজনার মধ্যেই নিজের যুদ্ধ প্রস্তুতির কথা ঘোষণা করলো সিরিয়া। 

আরটি জানিয়েছে, রোববার ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্বুল্লাহিয়ানের সঙ্গে রাজধানী দামেস্কে বৈঠক করেন ফয়সাল মেকদাদ। এসময় তারা গাজায় ইসরাইলের বর্বরতার মধ্যে কীভাবে ফিলিস্তিনিদের আরও সহায়তা করা যায় তা নিয়ে আলোচনা করেন। ফয়সাল জানান, ১৯৪৮ সাল থেকেই ইসরাইলের বিরুদ্ধে লড়ছে সিরিয়া। ওই বছরই ইসরাইল রাষ্ট্রের জন্মের পর ইহুদিবাদি দেশটিকে আক্রমণ করেছিল সিরিয়া।

ফয়সাল মেকদাদ বলেন, সিরিয়া ইসরাইলের আগ্রাসনের বিরুদ্ধে লড়ে চলেছে। এখনও আমরা যুদ্ধের জন্য প্রস্তুত। তবে যুদ্ধ কবে ও কীভাবে হবে তা নির্ধারণ বাকি আছে।

বিজ্ঞাপন
তিনি সিরিয়ার হারানো ভূমি গোলান হাইটসের গুরুত্বের কথাও উল্লেখ করেন। ১৯৬৭ সালে ইসরাইল এই এলাকা দখল করে নিয়েছিল। 

তিনি বলেন, গোলান হাইটস থেকে ইসরাইলি দখলদারিত্ব মুক্ত করা আমাদের প্রধান অগ্রাধিকার। পররাষ্ট্রমন্ত্রী সিরিয়ায় অবস্থান করা তুরস্ক ও যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীকে অবৈধ বলে দাবি করেন। দ্রুতই এর অবসানের কথা বলেন তিনি। সিরিয়ায় বিদেশি সেনাদের অবৈধ অবস্থানের নিন্দা জানান ইরানি পররাষ্ট্রমন্ত্রীও। তিনি ফিলিস্তিনের বিরুদ্ধে গণহত্যা চালানোর জন্য যুক্তরাষ্ট্র ও ইসরাইলের নিন্দা করেন।

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status