ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

রাজনীতি

এই সংসদ ‘তেলেসমাতি’ সংসদ: ফারুক

স্টাফ রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ১২ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৪:২৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০২ পূর্বাহ্ন

mzamin

সংসদ চলছে উল্লেখ করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, আজও চলবে। ‘এই সংসদ’ একটা তেলেসমাতি সংসদ। মুরুব্বিরা বলেন, এটা আওয়ামী লীগের ‘এ’ টিম আর ‘বি’ টিম।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী নাগরিক পরিষদের উদ্যোগে ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং একতরফা নির্বাচন বাতিলের দাবিতে’ আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এ এসব কথা বলেন তিনি।
জয়নুল আবদিন ফারুক বলেন, এই সংসদে জনগণ ভোট দিতে পারে নাই এবং তারা নির্বাচনে অংশগ্রহণ করে নাই। এরপরও এই সরকার ক্ষমতার জোরে নির্বাচন কমিশনের কারচুপিতে ক্ষমতায় বসে গত মাসের ১০ তারিখে শপথ নিয়ে সরকার গঠন করেছে। আর এই সংসদে নাকি একটা বিরোধী দল আছে, তাও ১১ জনের। সেটাও বানিয়ে দিছে বর্তমান সরকার প্রধান। 

তিনি বলেন, আওয়ামী লীগের বদন্যতার কারণেই আজকে সংসদ বিরোধী দল তৈরি হয়েছে। এই বিরোধী দল দিয়ে বাংলাদেশের সার্বিক সমস্যার সমাধান হবে না। অর্থনৈতিক মেরুদণ্ড ভেঙে গেছে, তাকে সোজা করতে এই সরকার পারবে না। মুরুব্বিরা বলেন, এই সংসদ টিকে থাকতে পারে না। জনগণ বলে, এই সংসদ আর টিকে থাকার কথা নয়।

ফারুক বলেন, যে দেশে মানবাধিকার নাই সেদেশের সরকারের কারা কর্তৃপক্ষের কথা আমরা বিশ্বাস করতে পারি নাই।

বিজ্ঞাপন
আমরা বিএনপি মনে করি, বাংলাদেশের কারাগারে যে ১৫ জন নেতাকর্মীকে নির্যাতন করে মেরে ফেলেছেন তার হিসাব-নিকাশ একদিন আপনাদের দিতে হবে।

সাগর-রুনি হত্যার বিচার প্রসঙ্গে তিনি আরও বলেন, সাগর-রুনি হত্যার ঘটনা, সেদিন আমি সংসদে ছিলাম, সেদিন সাহারা খাতুন (স্বরাষ্ট্র মন্ত্রী) বলেছিলেন, ৪৮ ঘণ্টার মধ্যে সাগর-রুনির বিচার করবেন, তদন্ত করবেন, চার্জশিট দেবেন। লজ্জা হয় না, শরম লাগে না। আইনমন্ত্রী আপনি বলেছেন, ৫০ বছর লাগবে। যদি শরম থাকতো, জনগণের ভোটে নির্বাচিত মন্ত্রী হতেন, এই কথা কোনোদিনও বলতে পারতেন না। আপনার লজ্জা হওয়া উচিত ছিল, আপনার বক্তব্যের পরের দিন ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাংবাদিকরা বিক্ষোভ করে, সেদিন আপনার পদত্যাগ করা উচিত ছিলো। আপনি পদত্যাগ করেন নাই।

আয়োজক সংগঠনের সিনিয়র সহ সভাপতি এসএম আনিসুর রহমানের সভাপতিত্বে কর্মসূচিতে বিএনপি নেতা আবদুল কালাম আজাদ সিদ্দিকী, তাইফুল ইসলাম টিপু, এজমল হোসেন পাইলট প্রমুখ।

রাজনীতি থেকে আরও পড়ুন

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status