ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

অর্থ-বাণিজ্য

ব্যাংক এশিয়ার নতুন প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক হলেন আর কে হুসেইন

অর্থনৈতিক রিপোর্টার

(১ সপ্তাহ আগে) ১১ ফেব্রুয়ারি ২০২৪, রবিবার, ৯:৪৪ অপরাহ্ন

mzamin

ব্যাংক এশিয়া লিমিটেডের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন সোহেল আর কে হুসেইন। ১১ই ফেব্রুয়ারি তিনি যোগদান করেছেন।
ব্যাংক এশিয়ায় যোগদানের আগে হুসেইন মেঘনা ব্যাংক লিমিটেডে ২০২০ সাল থেকে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এবং সিটি ব্যাংক লিমিটেডে ২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে নেতৃত্ব দেন। তার নেতৃত্বে ব্যাংকগুলি ডিএইচএল-দ্য ডেইলি স্টার বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড, সিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড, ফাইন্যান্স এশিয়া বেস্ট ব্যাংক অ্যাওয়ার্ড, গ্লোবাল ফিন্যান্স ওয়ার্ল্ডস বেস্ট ডিজিটাল ব্যাংক অ্যাওয়ার্ডসহ বেশ কয়েকটি জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার লাভ করে।

এএনজেড গ্রিনলেজ ব্যাংকে ক্যারিয়ার শুরু করে পরবর্তীতে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড এবং ইস্টার্ন ব্যাংক লিমিটেডে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্বস্থানীয় পদে কাজ করেন। ৩৩ বছরেরও বেশি সময়ের বর্ণাঢ্য পেশাজীবনে হুসেইন রি-ইঞ্জিনিয়ারিং ব্যাংক, কৌশলগত পরিকল্পনা উন্নয়ন ও বাস্তবায়ন, করপোরেট ব্যাংকিং, এসএমই, গ্রিন ব্যাংকিং, রিটেইল ব্যাংকিং, ইনফ্রাসটাকচার ফাইন্যান্সিং, ডিজিটাল সল্যুশন, সেন্ট্রালাইজেশন অপারেশন্স, ইসলামিক ব্যাংকিং উইন্ডো অপারেশন্স, কার্ড বিজনেস, ট্রেজারি, এজেন্ট ব্যাংকিং, ইক্যুইটি এবং কুয়াইসি ইক্যুইটি ট্রানজেকশন পুনঃসংজ্ঞায়িত কৌশল, একত্রীকরণ এবং অধিগ্রহণ, অ্যাডভাইজরি অ্যান্ড স্ট্রাকচারড্ ফিন্যান্স ট্রানজেকশন এবং ইক্যুইটি ইনভেস্টর স্ট্র্যাটেজিসহ বহুমুখী ব্যাংকিং-এর অভিজ্ঞতা লাভ করেন।

হুসেইন একজন নটরডেমিয়ান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ। তিনি দেশ-বিদেশে অসংখ্য প্রশিক্ষণ ও সভা সেমিনারে অংশগ্রহণ করেছেন। তিনি বিভিন্ন প্রাতিষ্ঠানিক সংস্থা এবং সামাজিক কর্মকা-ের সাথে সম্পৃক্ত।

হুসেইন এসোসিয়েশন অব ব্যাংকারস, বাংলাদেশ (এবিবি)-এর ভাইস প্রেসিডেন্ট ছিলেন। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক। তিনি প্রখ্যাত কবি ও বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব মরহুম এস এম আবুল হোসেনের ছেলে।

বিজ্ঞাপন

অর্থ-বাণিজ্য থেকে আরও পড়ুন

আরও খবর

   

অর্থ-বাণিজ্য সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status