ঢাকা, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ২০ মহরম ১৪৪৪ হিঃ

অনলাইন

আদি বুড়িগঙ্গা চ্যানেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে: তাজুল ইসলাম

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২৯ জুন ২০২২, বুধবার, ৩:১৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:৫৬ অপরাহ্ন

আদি বুড়িগঙ্গা দখল করে নির্মাণ করা রাজধানীর লালবাগ থানা ভবনসহ সব স্থাপনা সরিয়ে নেয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। তিনি বলেন, রাজধানী ঢাকা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। নগরীর পরিবেশের অবস্থা যত বেশি উন্নত করা যাবে, ততো বেশি বাংলাদেশের সুনাম সারা বিশ্বে সম্প্রসারিত হবে। ঢাকা শহরকে সুন্দর করতে আমাদের কিছু সুযোগ আছে। এর মধ্যে উল্লেখযোগ্য আমাদের খাল ও নদীগুলোর সংস্কার করা। ইতিমধ্যে এসব কাজ শুরু হয়েছে। থানা, বাড়ি বা যেকোনো প্রতিষ্ঠানই হোক না কেন- আদি বুড়িগঙ্গা খননকাজে যদি সেটি অপসারণের দরকার হয়, তাহলে সেই কাজে কারও প্রতি পক্ষপাতিত্বমূলক আচরণ করা হবে না।

বুধবার  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ২৪ নম্বর ওয়ার্ডের শহীদ নগর এলাকায় আদি বুড়িগঙ্গা চ্যানেল খনন কাজের শুভ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, খালগুলো সংস্কার করা হবে। এ কাজে কারও ব্যক্তিগত সম্পদ নষ্ট করা সরকারের ও মেয়রদের উদ্দেশ্য নয়। দুই-একজন যারা অনৈতিক সুবিধা নিচ্ছেন, তারা হয়তো এটি আর পাবেন না।

বিজ্ঞাপন
আমাদের দুর্ভাগ্য, তাদের প্রতি অনুশোচনা করা ছাড়া আর কিছু নেই। আমরা মনে করি, অবৈধ খাল উচ্ছেদে ঢাকা শহরের অবস্থার উন্নতি হবে।

এসময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন,  কিছু স্বার্থান্বেষী মহল এই আদি বুড়িগঙ্গা ভরাট করেছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা দিয়েছেন, আমরা সেগুলো মেনে কাজ করছি। প্রথমেই আদি বুড়িগঙ্গার পূর্ণ খনন কাজ হাতে নেয়া হয়েছে। আমরা নিজ অর্থায়নে এ কাজটি শুরু করতে যাচ্ছি। প্রায় ২ হাজার ৭০০ মিটার আদি বুড়িগঙ্গা আমরা খনন করব।
 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status